X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

অভিনেত্রী মার্কেলকে বিয়ে করছেন প্রিন্স হ্যারি

বাংলা ট্রিবিউন ডেস্ক
২৭ নভেম্বর ২০১৭, ১৯:০৩আপডেট : ২৮ নভেম্বর ২০১৭, ১৫:২৪

হ্যারি ও মার্কল। ছবি- ইন্টারনেট মার্কেন অভিনেত্রী মেগান মার্কেলের সঙ্গে ব্রিটেনের প্রিন্স হ্যারির বাগদান সম্পন্ন হয়েছে। সোমবার হ্যারির বাবা প্রিন্স চার্লস এ ঘোষণা দিয়েছেন। হ্যারি-মার্কেলের বিয়ে ২০১৮ সালের বসন্তে অনুষ্ঠিত হবে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।
৩৩ বছরের হ্যারি ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী এবং ৩৬ বছরের মার্কেল যুক্তরাষ্ট্রের আইনবিষয়ক টিভি সিরিয়াল ‘স্যুইটস’-এ অভিনয়ের জন্য পরিচিত। নভেম্বরের শুরুতে দুজনের বাগদান সম্পন্ন হয়।
লন্ডনের বাস ভবন ক্ল্যারেন্স হাউস-এ প্রিন্স চার্লস বলেন, ‘প্রিন্স হ্যারি রানি ও পরিবারের ঘনিষ্ঠজনদের বিষয়টি জানিয়েছে। মার্কেলের বাবা-মাকেও জানিয়েছেন এবং তাদের আশীর্বাদ নিয়েছে।’
বাকিংহাম প্যালেসের মুখপাত্র জানান, রানি ও এডিনবার্গের ডিউক এই বিয়ের খবরে উচ্ছ্বসিত এবং তাদের সুখী জীবন কামনা করেছেন।
বন্ধুদের মাধ্যমে ২০১৬ সালের জুলাই মাসে হ্যারি ও মার্কেলের পরিচয় হয়। এর কয়েক মাস পরেই হ্যারি সংবাদমাধ্যমের কাছে দুজনের সম্পর্কের কথা ঘোষণা দেন। তবে ওই বছর সেপ্টেম্বরের আগ পর্যন্ত তাদের এক সঙ্গে দেখা যায়নি। যুদ্ধাহত সেনাদের সমর্থনে এক খেলার অনুষ্ঠানে টরেন্টোতে দুজন একসঙ্গে প্রকাশ্যে আসেন।
ওই মাসে ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনকে মার্কেল বলেন, ‘আমরা একে অন্যকে ভালোবাসি। আমরা সুখী। ব্যক্তিগতভাবে আমি ভালোবাসার গল্প পছন্দ করি। এক সময় আমাদের নিয়েও এমন গল্প হবে।’
প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানার ছোট ছেলে হ্যারি। এক সময় তিনি পরিবারের সবচেয়ে ‘উচ্ছৃঙ্খল’ ছেলে ছিলেন। প্রাপ্তবয়স্ক হওয়ার আগেই তিনি গাঁজা ও মদ পান করে মাতাল হতেন বলে নিজেই স্বীকার করেছেন। তবে আফগানিস্তানে সামরিক অভিযানে অংশগ্রহণে পর তার জীবন বদলে যায়।
মার্কেল এর আগে বিয়ে করেছিলেন। ওই বিয়েতে বিচ্ছেদে গড়িয়েছে। তিনি বেশ কয়েকটি টিভি ও চলচ্চিত্রে অভিনয় করেছেন। তবে চলমান ‘সুইটস’ সিরিজে র্যােচেল জেন চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন।
হ্যারি ও মার্কেল উভয়েই মানবাধিকারের পক্ষে সোচ্চার। শিশুদের দাতব্য সংস্থার হয়ে বৈশ্বিক দূত হিসেবে উভয়েই কাজ করছেন।

/এএ/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’