X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

সব সমস্যার সমাধান সাবার কাছে!

বিনোদন রিপোর্ট
২৮ নভেম্বর ২০১৭, ১৫:৫৩আপডেট : ২৯ নভেম্বর ২০১৭, ১৫:৩০

‘আপনি জীবন চলার পথে নানাবিধ সমস্যায় জর্জরিত? ব্যবসায়িক, সামাজিক, আর্থিক, মানসিক, পারিবারিক ও ব্যক্তিগত সমস্যায় ভুগছেন? লেখাপড়ায় অমনোযোগী, চাকরিতে উন্নতি হচ্ছে না, শনি ও রাহুর গ্রাসে মুক্তি মিলছে না? আর হতাশা নয়...’
বিজ্ঞাপনের একটি দৃশ্য বিভিন্ন হারবাল প্রতিষ্ঠান কিংবা ভুঁইফোড় জ্যোতিষীদের এমন ধারার বিজ্ঞাপন প্রায় সবারই মুখস্থ। সচেতন মানুষদের জন্য বিষয়টি সস্তা বিনোদনের খোরাকও বটে। তবে দেশের অনেক মানুষের কাছে এক ঝটকায় সকল মুশকিল আসান করার জন্য এমন বিজ্ঞাপনের আবেদনও কম নয়।
মজার তথ্য হলো ঠিক এমন ধারাভাষ্যে সম্প্রতি একটি ভিডিও প্রকাশ করেছেন অভিনেত্রী সোহানা সাবা। যেখানে দেখা যায়, চেম্বারে বসে মানুষের মুখ দেখেই সাবা বলে দিতে পারছেন বর্তমান, অতীত ও ভবিষ্যৎ! খানিক বিস্ময় নিয়ে ধারনা করা যায়, সাবা সম্ভবত কোনও জ্যোতিষী কিংবা হারবাল প্রতিষ্ঠানের মডেল হয়েছেন!
বিষয়টি কী- জানতে চাওয়া হয়েছিলো এই ‘নব্য নারী জ্যোতিষী’র কাছে। তিনি জানালেন, যা শোনা যাচ্ছে ও দেখা যাচ্ছে তার সবই প্রায় ঠিক। তিনি এখন থেকে (১ ডিসেম্বর) প্রতি শুক্রবার মধ্যরাতে চেম্বারে বসে মানুষের নানা সমস্যার কথা শুনবেন এবং সেটির সমাধান দেওয়ার চেষ্টা করবেন। আর তার এই চেম্বারের নাম রেখেছেন ‘‘সাবা’স কনফেশন বক্স’’। ঠিকানাটা বনানীর রেডিও টুডে’র অফিস।
হ্যাঁ, ঠিক এভাবেই মজার বিজ্ঞাপন দিয়ে এফএম রেডিওর সিরিয়াস এই অনুষ্ঠানের হট সিটে বসছেন সাবা। জানালেন, অনুষ্ঠানের বিজ্ঞাপনের জন্য এভাবেই ভিডিওটি প্রকাশ করা হয়েছে। যা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল!
সাবা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিজ্ঞাপনটি ফানি হলেও এখানে সিরিয়াস বিষয় নিয়ে কথা হবে। রেডিওর শ্রোতারা এতে তাদের সমস্যার কথাগুলো বললেন। আমি একজন শুভাকাঙ্ক্ষী হিসেবে তাদের কথা শুনব ও আমার অভিজ্ঞতা শেয়ার করব। সমাধানের চেয়ে বড় কথা এখানে বিপর্যস্ত মানুষকে মানসিক সাপোর্ট দেওয়া। যেটা আমি বরাবরই করে আসছি কাছের মানুষদের।’
সোহানা সাবা কথায় কথায় তিনি আরও বলেন, ‘আট-দশ বছর আগে থেকেই আমার অনেক বন্ধু-স্বজন তাদের পারসোনাল প্রবলেম শেয়ার করেন আমার সঙ্গে। আমি তাদের নানা পরামর্শ দিতাম। তারা পরে জানাতো, সমস্যা কেটে গেছে! শুনে অবাক হতাম এবং খুশিও লাগতো। আরও জানতে পারি, মানসিক প্রশান্তির জন্য আমার সঙ্গে কথা বলে তাদের ভালো লাগে! এরপর লক্ষ্য করলাম, খ্রিস্টানদের সার্চে একটা কনফেশন বক্স থাকে। সেখানে মানুষ তার প্রবলেমের কথা লিখে রাখেন। পরে সার্চের ফাদার সেই চিঠি খুলে কারও চেহারা না দেখে- তার পরামর্শ দিয়ে থাকেন। বিষয়টি আমার খুব মনে ধরেছে। সেখান থেকেই অনুষ্ঠানটির নাম ঠিক করি। তাছাড়া খেয়াল করলে দেখবেন, মানুষ এখন এমন একা হয়ে গেছে, শেয়ার করার মতো মানুষটাও খুঁজে পাওয়া যায় না। আমি সেই একা মানুষগুলোর পাশে থাকতে চাই। কারণ, আমি নিজেও তো একাই।’
প্রসঙ্গত, এর আগে একটি নাটকে সাবা আরজে হিসেবে অভিনয় করলেও, এবারই প্রথম পেশাদার আরজে কিংবা রেডিওতে মনোবিদ হিসেবে অভিষেক হতে যাচ্ছে এ নায়িকার।
‘‘সাবা’স কনফেশন বক্স’’ নামের এ অনুষ্ঠানটি প্রতি শুক্রবার রাত ১২টায় শুরু হয়ে চলবে ২টা পর্যন্ত।


এদিকে রেডিও টুডে (৮৯.৬ এফএম) আরও দুটি নতুন অনুষ্ঠানে শুরু করেছে। এরমধ্যে ‘ফোক ও ফিউশন উইথ শফি মণ্ডল’-এ থাকবেন বাউল শফি মণ্ডল। বাউল ও ফিউশন গান নিয়ে এটি সাজানো। অনুষ্ঠানটি প্রতি মাসের দ্বিতীয় ও চতুর্থ রবিবার প্রচার হচ্ছে। আর ‘মুভি টাইম উইথ সৈকত সালাহউদ্দিন’ নিয়ে বিনোদন সাংবাদিক সৈকত সালাহউদ্দিন থাকছেন প্রতি শুক্রবার বিকাল ৪টা থেকে।

/এমআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!