X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

গল্প ‘তেল’, নাটক ‘লোকটি সৎ ছিল’

বিনোদন রিপোর্ট
২৯ নভেম্বর ২০১৭, ০০:০৫আপডেট : ২৯ নভেম্বর ২০১৭, ১৩:২৭

শুটিংয়ের ফাঁকে অপূর্ব, তৃষা ও বান্নাহ গল্পটির নাম ‘তেল’। লিখেছিলেন মাহতাব হোসেন। সেটি আবার পাঠক হিসেবে পড়েছিলেন নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ। পছন্দ হলো, তাই নির্মাণ করে ফেললেন একটি নাটক। নাম পাল্টে রেখেছেন ‘লোকটি সৎ ছিল’।
বান্নাহ জানান, ‘তেল’ গল্পটি তার মনে ধরেছিল। মনে হয়েছিল এই গল্পটার প্রচার দরকার। একজন সৎ মানুষের গল্প সবাইকে জানানো দরকার। তাই তিনি বেছে নিলেন গল্প থেকে নাটকসূত্র।
বললেন, ‘আমি আসলে এর মাধ্যমে গল্পকারের আবেগ ধরে একজন সৎ মানুষকে তুলে ধরার চেষ্টা করেছি। গল্পটা এই শহরের, আমাদেরই। আশা করছি দর্শকরা অনেকেই এই নাটকে খুঁজে পাবেন নিজেকে। তবেই আমাদের সার্থকতা।’
এদিকে গল্পটি প্রসঙ্গে মাহতাব হোসেন জানান, অতিরিক্ত সৎ হলে সংসারে যেমন নেমে আসে দৈন্য, তেমনি পরিবার স্বজনের নিকট হতে হয় চক্ষুশূল। এই গল্পের আসিফ তেমনই একজন লোক। যিনি সততার বিষয়ে আপোষ করতে চান না, না ঘরে না বাইরে।
অন্যদিকে প্রেমের সম্পর্কের মাধ্যমে বিয়ে করা স্ত্রী মেরিনাও অভাবের তাড়নায় নাখোশ আসিফের ওপর। কিন্তু আসিফও অসততার সঙ্গে আপোষ করবেন না বলে সিদ্ধান্ত নেন। তাহলে কি আসিফ-মেরিনার সংসারে বাজবে ভাঙনের সুর?
উত্তর খুঁজতে অপেক্ষা করতে হবে অল্প ক’টা দিন। নির্মাতা বান্নাহ জানান, শিগগির নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে, সেই প্রক্রিয়া চলছে।
নাটকে আসিফের চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব এবং মেরিনা চরিত্রে অভিনয় করেছেন ইফফাত তৃষা। অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন সিয়াম নাসির, প্রণীল, শোয়েব মুনির, রিকি খান প্রমুখ। ওজন এন্টারটেইনমেন্টের ব্যানারে নাটকটি যৌথভাবে প্রযোজনা করেছেন কাজী সাইফ ও শরীফ।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার