X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

যেসব সিনেমা হলে চলবে ‘হালদা’

বিনোদন রিপোর্ট
০১ ডিসেম্বর ২০১৭, ০০:০৪আপডেট : ০১ ডিসেম্বর ২০১৭, ০০:০৪

হালদা’র গানে মোশাররফ করিম ও তিশাগেল সন্ধ্যায় হয়ে গেল ‘হালদা’র তারকাখচিত প্রিমিয়ার শো। সংশ্লিষ্টরা পেলেন অকুণ্ঠ বাহবা। সেই উচ্ছ্বাসের মধ্য দিয়ে আজ (১ ডিসেম্বর) ঢাকাসহ সারাদেশের ৮০টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে তৌকীর আহমেদের এই ছবিটি।
এরমধ্যে ঢাকার দর্শকরা ছবিটি উপভোগ করতে পারবেন, স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, বলাকা, মধুমিতা, শ্যামলী, রাজমনি, চিত্রামহল, বি জি বি, আনন্দ, সনি, পূরবী, সেনা, পূনম, মুক্তি ও ফ্যান্টাসি প্রেক্ষাগৃহে।
অন্যদিকে ঢাকার বাইরের সিনেমা হলের মধ্যে রয়েছে, রানী মহল(ডেমরা), চাঁদ মহল(কাঁচপুর), নিউ মেট্রো(নারায়ণগঞ্জ), চম্পাকলি(টঙ্গী), চন্দ্রিমা(সাভার), আলমাস(চট্টগ্রাম), মনিহার(যশোর), উপহার(রাজশাহী), মর্ডান(দিনাজপুর), মনোয়ার(জামালপুর), নন্দিতা(সিলেট), তাজ(নওগাঁ), অভিরুচি(বরিশাল), শাপলা(রংপুর), লিবার্টি(খুলনা), তিতাস(পটুয়াখালী), রজনীগন্ধা(চালা), কল্লোল(মধুপুর), কেয়া(টাঙ্গাইল), সেনা অডিঃ(ময়মনসিংহ), হীরামন(নেত্রকোনা), সঙ্গীতা(খুলনা), রাজ(কুলিয়ারচর), কাকলী(শেরপুর), তামান্না(সৈয়দপুর), হ্যাপী(লক্ষীপুর), গ্যারিসন(কুমিল্লা ক্যান্ট:), সোয়াগ(ঘোড়াশাল), বনলতা(ফরিদপুর), আলিম(মঠবাড়ীয়া), সাগর(কালিয়াকৈর), বনানী(কুষ্টিয়া), চিত্রাবানী(গোপালগঞ্জ), সঙ্গীতা(সাতক্ষীরা), ছবিঘর(ঝিনাইদহ), মৌসুমি(সিরাজগঞ্জ), রূপকথা(পাবনা), সানলাইট(কাঞ্চন), হীরক(গোবিন্দগঞ্জ), পিক্স(সিরাজদিয়া), দিনান্ত(কেশরহাট), ছন্দা(কালীগঞ্জ), মহন(হবিগঞ্জ), উল্লাস(বীরগঞ্জ), লাইট হাউস(পারুলিয়া), টোকিজ(আলমডাঙ্গা), রংধনু(নজিপুর), মমতাজমহল(নীলফামারী), অনামিকা(পিরোজপুর), সোনালী(ঘোড়াঘাট), দুলাল(ফেনী), ঝংকার(বকশীগঞ্জ), প্রিয়া(গৌরীপুর), রাজিয়া(সদরপুলর), চন্দ্রিমা(শ্রীপুর), সান্তোনা(হাজীগঞ্জ), গ্যারিসন(দয়ারামপুর), নসিব(সাপাহার), সনি(ইসলামপুর), আনন্দ(তানোর), রাজু(ঈশ্বরদী), চান্দনা(জয়দেবপুর), ঝর্ণা(দাউদকান্দি), রূপালী(কুমিল্লা) ও মধুমিতা(মাগুরা)।
‘হালদা’ মুক্তি উপলক্ষে নির্মাতা তৌকীর আহমেদ বলেন, ‘অনেক সীমাবদ্ধতার মধ্য দিয়ে আমরা এই ছবিটি নির্মাণ করেছি। তবে আমাদের আন্তরিকতার কোনও ঘাটতি ছিলো না। যদি সিনেমাটি দেখে ভালো লাগে অন্তত পাশের একজনকে বলুন প্রেক্ষাগৃহে গিয়ে দেখার জন্য। আমরা ছবিটি নির্মাণ করেছি বাংলাদেশের মানুষের জন্য, এ ছবির গল্প বাংলাদেশের নদী, প্রকৃতি ও নারীর গল্প দিয়ে সাজানো। আশা করি সবার ভালো লাগবে।’

‘হালদা’ ছবির গল্প লিখেছেন আজাদ বুলবুল। চিত্রনাট্য ও পরিচালনা তৌকীর আহমেদের। চট্টগ্রামের ঐতিহাসিক হালদা নদী ও সেখানকার প্রান্তিক মানুষের জীবন-বৈচিত্র্যই এর বিষয়বস্তু। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র এই হালদা নদী। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় ও নদীতীরবর্তী মানুষের জীবন প্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে গল্পে।
ছবিতে জাহিদ হাসানকে দেখা যাবে খলচরিত্রে। মোশাররফ করিম থাকছেন জেলের ভূমিকায়। আর তাদের সঙ্গে নুসরাত ইমরোজ তিশা অভিনয় করেছেন স্বপ্নবাজ এক তরুণীর ভূমিকায়। এছাড়া আছেন দিলারা জামান, ফজলুর রহমান বাবু, শাহেদ আলী, রুনা খান প্রমুখ।
এইচ এম ইব্রাহিম প্রযোজিত ‘হালদা’র পরিবেশক অভি কথাচিত্র।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা