X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

‘টাইটানিক’-এ কেটের নায়ক ছিলেন অন্যজন!

বিনোদন ডেস্ক
০৩ ডিসেম্বর ২০১৭, ১৫:৪৩আপডেট : ০৩ ডিসেম্বর ২০১৭, ১৫:৪৯

‘টাইটানিক’-এ কেট উইন্সলেট ও লিওনার্ডো ডিক্যাপ্রিও কথাটা আগে কখনও বলেননি হলিউড অভিনেত্রী কেট উইন্সলেট। চমকপ্রদ তথ্য! লিওনার্ডো ডিক্যাপ্রিও নন, ‘টাইটানিক’ ছবিতে অভিনেতা ম্যাথু ম্যাকোনাহের বিপরীতে অভিনয়ের জন্য অডিশন দিয়েছিলেন তিনি।
‘লেট শো উইথ স্টিফেন কোলবার্ট’ অনুষ্ঠানে ‘টাইটানিক’ প্রসঙ্গে একের পর এক প্রশ্ন করা হয় উইন্সলেটকে। তখনই অপ্রকাশিত তথ্যটি জানান ৪২ বছর বয়সী এই ব্রিটিশ অভিনেত্রী। ২০১৭ সালে কালজয়ী ছবিটি মুক্তির ২০ বছর পূর্ণ হয়েছে।
উপস্থাপক স্টিফেন কোলবার্ট প্রশ্ন করেন, প্রযোজনা প্রতিষ্ঠান প্যারামাউন্ট পিকচার্স জ্যাক চরিত্রে ম্যাথু ম্যাকোনাহেকে চেয়েছিল। কিন্তু লিওনার্ডো ডিক্যাপ্রিওকে নিতে জোর করেন পরিচালক জেমস ক্যামেরন। ঘটনা কি সত্যি?
উত্তরে উইন্সলেট বলেন, ‘হ্যাঁ, ম্যাথুর সঙ্গে অডিশন দিয়েছিলাম আমি। এ কথা জনসমক্ষে আগে কখনও বলিনি! আমাদের অডিশন পুরোপুরি চমৎকার ছিল। যদিও আমার আর লিওনার্ডোর যে রসায়ন আপনারা দেখেছেন ব্যাপারটা ওইরকম নয়।’
শুধু ম্যাথুই নন, জ্যাক চরিত্রের জন্য অডিশন দিয়েছিলেন ক্রিশ্চিয়ান বেল, বিলি ক্রুডুপ ও জনি ডেপ। তবে ম্যাথুই ছিলেন প্রযোজনা প্রতিষ্ঠানের প্রথম পছন্দ।
একই সাক্ষাৎকারে ‘টাইটানিক’ ছবিতে জ্যাক চরিত্রের মৃত্যু নিয়েও প্রশ্ন ওঠে। অস্কারজয়ী কেট মনে করেন, রোজের মতো জ্যাকেরও প্রাণ বাঁচানোর সুযোগ ছিল। কিন্তু পরিচালকের সাজানো চিত্রনাট্যের কারণে তাকে মৃত্যুবরণ করতে হয়েছে।
এ প্রসঙ্গে সম্প্রতি এক সাক্ষাৎকারে জেমস ক্যামেরন বলেছেন, ‘জ্যাক বেঁচে গেলে ছবির শেষটা হয়ে যেতো অর্থহীন। মনে রাখতে হবে, এই ছবির বিষয়বস্তু মৃত্যু ও বিয়োগের। তাই জ্যাককে মরতেই হতো। বিজ্ঞানের দিক থেকে দেখলে জ্যাক বাঁচতে পারতো রোজের মতো। কিন্তু শৈল্পিকতার কথা ভেবে এটা করিনি।’
এদিকে ‘টাইটানিক’-এর ২০ বছর পর আবার জেমস ক্যামেরনের পরিচালনায় অভিনয় করছেন কেট উইন্সলেট। তাকে দেখা যাবে ‘অ্যাভাটার টু’ ছবিতে।
শুক্রবার (১ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে উইন্সলেটের নতুন ছবি ‘ওয়ান্ডার হুইল’। এটি পরিচালনা করেছেন কিংবদন্তি নির্মাতা উডি অ্যালেন।
‘লেট শো উইথ স্টিফেন কোলবার্ট’ অনুষ্ঠানে কেট উইন্সলেট:

/জেডএল/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!