X
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

মৃত্যু শশী কাপুরের, বিবিসি দেখালো অমিতাভ ও ঋষিকে!

বিনোদন ডেস্ক
০৫ ডিসেম্বর ২০১৭, ২০:৩৪আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৩:৪৭

শশী কাপুর ক্ষমা চাইলো ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। এই চ্যানেলে বলিউডের বর্ষীয়ান অভিনেতা শশী কাপুরের মৃত্যুর খবর প্রচারের সময় ভুল দুটি ক্লিপ দেখানো হয়। মূলত এ কারণে সমালোচনা হওয়ায় ক্ষমা চাইতে হলো তাদের।
সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যার অনুষ্ঠান ‘নিউজ অ্যাট টেন’-এ উপস্থাপক হু এডওয়ার্ডসের উপস্থাপনায় বলা হয়, ৭৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন শশী কাপুর। এ সময় বিবিসির পর্দায় চলছিল দুটি ক্লিপ। কিন্তু কোনোটিতেই দেখা যায়নি তাকে। বরং ক্লিপগুলোর একটি ছিল তারই ভাতিজা ঋষি কাপুরের, অন্যটি সহকর্মী অমিতাভ বচ্চনের।
এ ভুলের জন্য ওই বুলেটিন প্রচারের কিছুক্ষণ পরই সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ক্ষমা চেয়েছেন ‘নিউজ অ্যাট টেন’ অনুষ্ঠানের সম্পাদক পল রয়েল। মঙ্গলবার (৫ ডিসেম্বর) ভোরে তিনি লিখেছেন, ‘শশী কাপুরের মৃত্যুর খবরে ভুল ছবি ব্যবহার করায় বিবিসি নিউজ টেন আন্তরিকভাবে দুঃখিত। এটা আমাদের মানের সঙ্গে যায় না। কেউ হতাশ হয়ে থাকলে আমি ক্ষমা চাই।’
ততক্ষণে এমন ভুলের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার মুখে পড়ে বিবিসি। বিবিসি ওয়ান-এর ‘সিটিজেন খান’ অনুষ্ঠানের সহ-স্রষ্টা আদিল রে টুইট করেছেন, ‘বাজে ঘটনা। উপস্থাপক যার মৃত্যুর কথা বলেছেন এ দু’জন তিনি নন। যে মানুষের খবর তাকে চিনতে না পারা দুঃখজনক। মোটেও যত্ন ছিল না এতে।’
বিবিসি রেডিও ফোরের ‘স্যাটারডে লাইভ’ অনুষ্ঠানের সঞ্চালক আসমাহ মীর টুইটে মন্তব্য করেন, এই ভুল বিরক্তিকর।
বিবিসি’র ‘নিউজ অ্যাট টেন’ অনুষ্ঠানের উপস্থাপক হু এডওয়ার্ডস এবং অমিতাভের ভিডিও ক্লিপ মুম্বাইয়ের কোকিলাবেন ধিরুভাই আম্বানি হাসপাতালে সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় মৃত্যুবরণ করেন শশী কাপুর। তার বয়স হয়েছিল ৭৯ বছর। মঙ্গলবার তার শেষকৃত্য সম্পন্ন হয় মুম্বাইয়ে।
শশী কাপুর মোট ১৪৮টি ছবিতে অভিনয় করেছেন। অবদান রেখেছেন পরিচালনায়ও। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বলিউডের প্রায় সবাই। শোকাহত জেমস বন্ড সিরিজের ছবির অভিনেতা পিয়ার্স ব্রসন্যানও।
সূত্র: বিবিসি

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...