X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

বিজয় দিবসে টিভি নাটক

বিনোদন রিপোর্ট
১৬ ডিসেম্বর ২০১৭, ১১:৫১আপডেট : ১৬ ডিসেম্বর ২০১৭, ১১:৫১

নাটক চারটির দৃশ্য আজ বিজয় দিবস। দিনটি উপলক্ষে দেশের সাংস্কৃতিক অঙ্গনে থাকছে বেশ কিছু আয়োজন। টিভি চ্যানেলগুলো নাটকসহ বেশি কিছু অনুষ্ঠান দিয়ে অনুষ্ঠানমালা সাজিয়েছে। সেখান থেকে কয়েকটি নাটক তুলে ধরা হলো-

স্মৃতির বাড়ি নাটক স্মৃতির বাড়ি

ফরিদুর রেজা সাগরের গল্প ‘স্মৃতির বাড়ি’ অবলম্বনে নাটকটি পরিচালনা করেছেন অরুণ চৌধুরী। এক ঘণ্টার এ নাটকের গল্পে দেখা যাবে- চারজন অবসরপ্রাপ্ত ব্যক্তিকে। এতে অভিনয় করেছেন আবুল হায়াত, রাইসুল ইসলাম আসাদ, আল মনসুর, নরেশ ভূঁইয়া, ইরফান সাজ্জাদ, অর্ষা, একে আজাদ, তিনু করিম, ফরহাদ, মম আলী। চ্যানেল আইতে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে প্রচার হবে নাটকটি।

জননী নাটক জননী
রেজাউর রহমান ইজাজের রচনায় এটি প্রযোজনা করেছেন মাহফুজা আক্তার। এখানে ১৯৭১ সালে এক ও ছেলে গল্প উঠে এসেছে। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোমেনা চৌধুরী, সাজ্জাদ সাজু, সুষমা সরকার, মোহাম্মদ বারী, আঞ্জুমান আরা বকুল প্রমুখ। রাত ৯টায় বিটিভিতে প্রচার হবে এটি।

নাটকের যুদ্ধ, যুদ্ধের নাটকের দৃশ্যে মৌসুমী হামিদ নাটকের যুদ্ধ, যুদ্ধের নাটক
মফস্বলের একটি থিয়েটার দল ৭ই মার্চের ভাষণকে উপজীব্য করে একটি নাটক মঞ্চায়নের পরিকল্পনা করে। এটিকে ঘিরেই এ নাটকটি নির্মিত। এটি পরিচালনা করেছেন সুমন আনোয়ার। বাংলাভিশনে বিজয় দিবসের রাত ৯টা ৫ মিনিটে প্রচারিত হবে নাটকটি।


শতাব্দী, রওনক ও ঈশানা। ছবি- সংগৃহীত অবাক করা ছেলেটি
প্রবাসী এ ব্যক্তির গল্প এতে উঠে এসেছে। দেশে পরিচয় হয় হৃদিতা নামের এক এনজিও কর্মীর সঙ্গে যে মুক্তিযুদ্ধ নিয়ে কাজ করে।। এমন গল্পে নির্মিত হয়েছে ‘অবাক করা ছেলেটি’। নাটকটিতে অভিনয় করেছেন রওনক, ঈশানা, শতাব্দী ওয়াদুদ, আফরান, রাজু, ডলি। এর চিত্রনাট্য লিখেছেন মাহবুব বাপ্পি আর পরিচালনা করেছেন ইভান রেহান। নাটকটি মাছরাঙা টেলিভিশনে রাত ৯ টায় প্রচার হবে।

 

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল