X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

পদ্মাবতীকে নিয়ে আরেকটি ছবি

বিনোদন ডেস্ক
১৭ ডিসেম্বর ২০১৭, ০০:০৫আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৭, ০০:১১

পদ্মাবতীর ভূমিকায় দীপিকা পাড়ুকোন ভারতের চিত্তোরের রানি পদ্মিনীর জীবন অবলম্বনে নির্মিত এক ছবিকে ঘিরেই বিতর্কের বন্যা বয়ে যাচ্ছে, এর মধ্যে এই ঐতিহাসিক চরিত্র নিয়ে আরেকটি ছবি তৈরির খবর বেরিয়েছে। এর নাম রাখা হয়েছে ‘ম্যায় হু পদ্মাবতী’। শিগগিরই এর শুটিং শুরু হবে বলে জানা গেছে। 

সঞ্জয়লীলা বানসালির বিশাল ক্যানভাসের ছবি ‘পদ্মাবতী’কে ঘিরে বিতর্ক তোলপাড় ফেলেছে সারাভারতে। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। তার স্বামীর চরিত্রে আছেন শহিদ কাপুর। আর দিল্লির সুলতান আলাউদ্দিন খিলজি হিসেবে দেখা যাবে রণবীর সিং। পদ্মাবতীর সঙ্গে এই সুলতানের একটি স্বপ্ন দৃশ্যকে ঘিরে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে ভারতে। রাজস্থানের উগ্রবাদী সংস্থাগুলোর দাবি, রানি পদ্মিনী কখনও জনসমক্ষে নাচেননি, অথচ বানসালি তার ছবিতে সেটাই দেখিয়েছেন।

এদিকে বানসালির ছবি যে বিতর্কের সম্মুখীন হয়েছে, এর পুনরাবৃত্তি যেন না হয় সেজন্য ‘ম্যায় হু পদ্মাবতী’র গল্প লিখেছেন রাজস্থানের একজন লেখক। এছাড়া বিতর্ক এড়াতে রাজস্থানের স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে নেওয়া হবে প্রয়োজনীয় তথ্যাদি।

পদ্মাবতীর ভূমিকায় দীপিকা পাড়ুকোন নতুন ছবিটির প্রযোজক অশোক শেখর জানান, এতে অভিনয় করবেন নতুন মুখ। হিন্দি ও রাজস্থানি ভাষায় মুক্তি দেওয়া হবে ‘ম্যায় হু পদ্মাবতী’।

এদিকে সঞ্জয়লীলা বানসালির ‘পদ্মাবতী’ সহসা ছাড়পত্র পাচ্ছে না। কারণ ছাড়পত্র দিতে এ সপ্তাহে ছবিটি দেখার পরিকল্পনা আবার স্থগিত করেছে ভারতের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)। এক্ষেত্রে বিশেষজ্ঞদের হস্তক্ষেপ কামনা করছেন তারা।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/জেডএল/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল