X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

‘মাইলস’ প্রসঙ্গে এবার শাফিন আহমেদের সংবাদ সম্মেলন

বিনোদন রিপোর্ট
১৯ ডিসেম্বর ২০১৭, ২১:১১আপডেট : ২০ ডিসেম্বর ২০১৭, ১৫:৫১

শাফিন আহমেদ ইতোমধ্যে ‘মাইলস’ নাম ব্যবহার না করার জন্য দলের অন্য সদস্যদের কাছে আইনি নোটিশ পাঠিয়েছেন শাফিন আহমেদ। আইনজীবী মোস্তফা জামাল পাশা এ নোটিশটি ইস্যু করেছেন। যদিও সেখানে অভিযুক্ত কারও নাম উল্লেখ করা হয়নি। এটা গেল সপ্তাহের খবর।
নতুন খবর হলো একই ইস্যুতে এবার সংবাদ সম্মেলনের ডাক দিয়েছেন শাফিন। মঙ্গলবার বিকালে জানিয়েছেন, বুধবার (২০ ডিসেম্বর) সকালে তিনি রাজধানীর এক রেস্তোরাঁয় বসে এ বিষয়ে সরাসরি কথা বলবেন সাংবাদিকদের সঙ্গে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সাম্প্রতিক সময়ে দেশের প্রখ্যাত ব্যান্ড মাইলস নিয়ে ঘটে যাওয়া অপ্রীতিকর কিছু ঘটনা নিয়ে সংবাদ সম্মেলনে আমার বক্তব্য তুলে ধরবো।’
এদিকে গেল সপ্তাহে শাফিন আহমেদের পক্ষ থেকে পাঠানো আইনি নোটিশে বলা হয়েছে, আমার মক্কেল মাইলস ব্যান্ড লিমিটেডের এর উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা শাফিন আহমেদ। তিনি মাইলস ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য। বর্তমানে মাইলস ব্যান্ড ‘মাইলস ব্যান্ড লিমিটেডে’-এর সম্পত্তি। ইদানীং দেখা যাচ্ছে, কতিপয় ব্যক্তি মাইলস ব্যান্ড লিমিটেডের অর্থাৎ শাফিন আহমেদের কোনও অনুমতি ছাড়াই ‘মাইলস’ নাম ব্যবহার করে গান পরিবেশন করছেন। যার একক অধিকার শুধু শাফিন আহমেদের। অনুমতি ছাড়া কোনও প্রকার পরিবেশনায় না যাওয়ার জন্য মিউজিসিয়ানসহ সংশ্লিষ্টদের অনুরোধ করা হচ্ছে।
এদিকে মাইলস ব্যান্ডে ভাঙন নিয়ে বেশ কয়েকদিন ধরেই কথা শোনা যাচ্ছিল। শাফিন আহমেদের এ আইনি নোটিশ দিয়ে সেটির প্রমাণ মেলে। ১৪ ডিসেম্বর বিষয়টি নিয়ে ব্যান্ডের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য হামিন আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘নোটিশটি আমি দেখেছি। আমার একা কথা বলাটা ঠিক হবে না। এটি নিয়ে আমরা সাংবাদিকদের সঙ্গে সরাসরি কথা বলবো।’
তবে তার আগেই কাল ২০ ডিসেম্বর সাংবাদিকদের ডাকলেন শাফিন আহমেদ।
মাইলস সদস্যরা প্রসঙ্গত, দেশের কিংবদন্তি সংগীতজ্ঞ কমল দাশগুপ্ত এবং কিংবদন্তি নজরুলসংগীতশিল্পী ফিরোজা বেগম দম্পতির পুত্র হামিন আহমেদ ও শাফিন আহমেদ। ব্যান্ডের আরেক প্রতিষ্ঠাতা ও বর্তমান সদস্য মানাম আহমেদ বাংলাদেশের বিশিষ্ট সংগীত পরিচালক মনসুর আহমেদের পুত্র।
১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয় দেশের অন্যতম ব্যান্ড মাইলস। সফলতার দীর্ঘ পথ পাড়ি দিয়ে ২০১০ সালে ব্যান্ড ছেড়ে দেওয়ার প্রথম ঘোষণা দেন শাফিন আহমেদ। যদিও অল্প সময়ের ব্যবধানে তারা ফের একসঙ্গে মঞ্চ মাতান গিটার হাতে পাশাপাশি দাঁড়িয়ে।

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী