X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

তারা যদি মাইলসে আসতে চায়, ওয়েলকাম: শাফিন

বিনোদন রিপোর্ট
২০ ডিসেম্বর ২০১৭, ১৫:০৬আপডেট : ২০ ডিসেম্বর ২০১৭, ২০:০৩

সংবাদ সম্মেলনে শাফিন আহমেদ মাইলস-এ চলছে ভাঙন। যদিও সেটা শিকার করতে চান না শাফিন আহমেদ। সংবাদ সম্মেলনে একাই এসে একহাত নিলেন মাইলসের অন্য ‌‘সদস্যদের’! যারা সর্বোচ্চ ৩৬ থেকে সর্বনিম্ন ১৯ বছর ধরে দলের অন্যতম সদস্য হিসেবে কাজ করছেন।
বুধবার (২০ ডিসেম্বর) সকালে সংবাদ সম্মেলন ডেকে, শাফিন আহমেদ তুলে ধরলেন দলের ভেতরের নানা অসংগতি। তবে তিনি সদস্যদের উদার হওয়ার কথা যেমন বলেছেন, তেমনি নিজেও উদার বলেই দাবি করেছেন। বললেন, ‘মাইলসের এখন একটি প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া হয়েছে। এটি আমি দিয়েছি। বিগত ৩৬ বছর ধরেই করে আসছি। এখন কেউ মাইলস ব্যান্ড লিমিটেডের অনুমতি ছাড়া মাইলস নামটি ব্যবহার করতে পারবে না। কতিপয় ব্যক্তি এ কাজ করছে। যা আইন সিদ্ধ নয়।’
তাহলে ব্যান্ডের অন্য সদস্যরা এখন কী করবে- এমন প্রশ্নে শাফিনের বক্তব্য, ‘এটা তাদের বিষয়। তারা যদি মাইলসে আসতে চায়, ওয়েলকাম। আমি দলে উদারতার চর্চা করেছি। এখনও আমি উদারতার কথাই বলব। তারা যদি আসতে চায় আমার কোনও আপত্তি নেই।’
রাজধানী মহাখালীর পর্যটন মোটেলের হোটেলে আয়োজিত এই সংবাদ সম্মেলনে তিনি দল ও নিজের লাইসেন্স করা কোম্পানির কাগজ উত্থাপন করেন।
জানান, গত নভেম্বরের ১৭ তারিখে মাইলস ব্যান্ডের জন্য লাইসেন্স তৈরি করেন শাফিন। ব্যান্ডর প্রাতিষ্ঠানিক নাম রাখা হয় মাইলস ব্যান্ড লিমিটেড।

এই সূত্রে সম্প্রতি তিনি একটি আইনি নোটিশ দলের সদস্যদের কাছে পাঠান। যেখানে তার আইনজীবী মোস্তফা জামাল পাশা উল্লেখ করেন, আমার মক্কেল মাইলস ব্যান্ড লিমিটেডের এর উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা শাফিন আহমেদ। তিনি মাইলস ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য। বর্তমানে মাইলস ব্যান্ড ‘মাইলস ব্যান্ড লিমিটেডে’-এর সম্পত্তি। ইদানীং দেখা যাচ্ছে, কতিপয় ব্যক্তি মাইলস ব্যান্ড লিমিটেডের অর্থাৎ শাফিন আহমেদের কোনও অনুমতি ছাড়াই ‘মাইলস’ নাম ব্যবহার করে গান পরিবেশন করছেন। যার একক অধিকার শুধু শাফিন আহমেদের। অনুমতি ছাড়া কোনও প্রকার পরিবেশনায় না যাওয়ার জন্য মিউজিসিয়ানসহ সংশ্লিষ্টদের অনুরোধ করা হচ্ছে।

সংবাদ সম্মেলন শেষে শাফিন আহমেদ প্রসঙ্গত, দেশের কিংবদন্তি সংগীতজ্ঞ কমল দাশগুপ্ত এবং কিংবদন্তি নজরুলসংগীতশিল্পী ফিরোজা বেগম দম্পতির পুত্র হামিন আহমেদ ও শাফিন আহমেদ। ব্যান্ডের আরেক প্রতিষ্ঠাতা ও বর্তমান সদস্য মানাম আহমেদ বাংলাদেশের বিশিষ্ট সংগীত পরিচালক মনসুর আহমেদের পুত্র।
১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয় দেশের অন্যতম ব্যান্ড মাইলস। সফলতার দীর্ঘ পথ পাড়ি দিয়ে ২০১০ সালে ব্যান্ড ছেড়ে দেওয়ার প্রথম ঘোষণা দেন শাফিন আহমেদ। যদিও অল্প সময়ের ব্যবধানে তারা ফের একসঙ্গে মঞ্চ মাতান গিটার হাতে পাশাপাশি দাঁড়িয়ে।
শাফিন আহমেদের বক্তব্য: 



/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!