X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

অভিনয়শিল্পীদের জন্য ভিন্ন উদ্যোগ

বিনোদন রিপোর্ট
২১ ডিসেম্বর ২০১৭, ১৪:৪৮আপডেট : ২১ ডিসেম্বর ২০১৭, ১৫:৩৮

বক্তব্য রাখছেন সৈয়দ হাসান ইমাম অভিনয়শিল্পীদের একমাত্র সংগঠন ‘অভিনয় শিল্পী সংঘ’ চলতি বছরে বেশ কিছু কার্যকর ভূমিকা রেখেছে। যেমনটা বিগত বছরগুলোতে দেখা যায়নি।
গেল ফেব্রুয়ারিতে নির্বাচিত নতুন কমিটির সভাপতি শহিদুল আলম সাচ্চুর নেতৃত্বে এরই মধ্যে সদস্যদের প্রদান করা হয়েছে পরিচয়পত্র। সেই ধারাবাহিকতায় গত হওয়া কাল (২০ ডিসেম্বর) অভিনয় শিল্পীদের জন্য আরেকটি বড় কাজ করেছে সংগঠনটি। এদিন বিকালে রাজধানীর তেজগাঁওয়ের এসিআই মিলনায়তনে অভিনয় শিল্পী সংঘ ও সুপারশপ ‘স্বপ্ন’ এর মধ্যে একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। যার মাধ্যমে সংগঠনের তালিকাভুক্ত ২০ জন অভিনয়শিল্পী স্বপ্নের যে কোনও আউটলেট থেকে প্রতি মাসে পাচ্ছেন পাঁচ হাজার টাকা মূল্যের ফ্রি বাজারের সুযোগ। এই সুবিধা ও তালিকা প্রতি বছর রিনিউ এবং রিসাফল করা হবে বলেও জানিয়েছেন সংঘের প্রধান সাচ্চু।
অতিথির আসনে অভিনয়শিল্পীরা তিনি আরও জানান, বিশেষ ২০ জনের বাইরে সংঘের প্রতিটি সদস্য সব পণ্যের ওপর শতকরা তিন টাকা করে ডিসকাউন্ট পাবেন। প্রশংসনীয় এবং শিল্পীদের জন্য ভিন্ন ধারার এই উদ্যোগের সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। যিনি নিজেও একজন অভিনেত্রী। এসময় আরও উপস্থিত থেকে উদ্যোগের সাধুবাদ জানান নাট্যজন সৈয়দ হাসান ইমাম, দিলারা জামান, শর্মিলী আহমেদ, আজাদ আবুল কালাম, আফরোজা বানু, তৌকির আহমেদ, আহসান হাবিব নাসিম, বন্যা মির্জাসহ সংগঠনের নেতা ও সাধারণ সদস্যরা।
অভিনয় শিল্পী সংঘের প্রচার ও প্রকাশনা সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী কর এই উদ্যোগ প্রসঙ্গে বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গেল ফেব্রুয়ারিতে নির্বাচিত হওয়ার পর সংঘের সদস্যদের কাছে এমন কিছু কাজ করার জন্যই প্রতিজ্ঞাবদ্ধ হই আমরা। কারণ আমরা চাই আমাদের সার্বিক উন্নয়ন। যার জন্য সংঘের প্রয়োজনীয়তা কতটা- সেটাও প্রমাণ হচ্ছে এইসব কর্মকাণ্ডের মাধ্যমে। এরকম আরও বেশ কিছু উদ্যোগ আমাদের প্রক্রিয়াধীন রয়েছে। সবার সহযোগিতা নিয়ে সেগুলোও আমরা সফল করতে চাই। হাসি ফোটাতে চাই প্রত্যেক সদস্যের মুখে।’

বক্তব্য রাখছেন তারানা হালিম

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার