X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

সন্ধ্যায় পর্দা উঠছে বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের

বিনোদন রিপোর্ট
২৬ ডিসেম্বর ২০১৭, ১০:৩০আপডেট : ২৬ ডিসেম্বর ২০১৭, ১৩:৪৮

সন্ধ্যায় পর্দা উঠছে বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের অবশেষে আজ (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর আবাহনী মাঠে পর্দা উঠছে বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের। চলবে টানা পাঁচ রাত। যেখানে দেশ বিদেশের শিল্পীদের সংগীতমূর্ছনায় ডুব দেবেন সংগীতপ্রেমীরা।
মঙ্গলবার সন্ধ্যায় উৎসব উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, সাংসদ ফজলে নূর তাপস, আবাহনী লিমিটেডের সভাপতি সালমান এফ রহমান, স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী ও ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হোসেন।
এ বছর উৎসবটি উৎসর্গ করা হয়েছে গবেষক, চিন্তাবিদ ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামানকে। উৎসব চলবে ২৬ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা সাতটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত।
আয়োজনের সূচি অনুযায়ী আজ প্রথম রাতে উৎসবের শুরু হবে কাজাখস্তানের আস্তানা সিম্ফনি ফিলহারমনিক অর্কেস্ট্রার পরিবেশনা দিয়ে।
এরপর মঞ্চে পরিবেশন করবেন রাজরূপা চৌধুরী, সেতারে ফিরোজ খান, খেয়াল গাইবেন বিদুষী পদ্মা তালওয়ালকার, সুপ্রিয়া দাস ও বেঙ্গল পরম্পরা সংগীতালয়। এ ছাড়াও বাঁশি ও সেতারে যন্ত্রসংগীত পরিবেশন করবেন রাকেশ চৌরাসিয়া ও পূর্বায়ণ চট্টোপাধ্যায়।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
‘ওপারে ভালো থেকো বন্ধু’
অভিনেতা রুমির মৃত্যু‘ওপারে ভালো থেকো বন্ধু’
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী
ফ্লপে হ্যাটট্রিক, মুখ খুললেন অভিনেত্রী
চলে গেলেন অভিনেতা রুমি
চলে গেলেন অভিনেতা রুমি