X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

একটি বিশেষ ছবি নিয়ে টেলিছবি

বিনোদন রিপোর্ট
২৭ ডিসেম্বর ২০১৭, ১৬:২১আপডেট : ২৭ ডিসেম্বর ২০১৭, ১৮:৩৮

‘ছবি’ টেলিছবির দৃশ্য কলেজে নিজ রুমে মাথার উপর একটি ছবি টাঙ্গান রায়হান মাস্টার। এই ছবির ব্যাপারে কলেজের কিছু শিক্ষক আপত্তি তোলে। কিন্তু রায়হান মাস্টার তার সিদ্ধান্তে অনড় থাকেন।
ব্যাপারটা কলেজের গণ্ডি পেরিয়ে স্থানীয় প্রশাসন থেকে সরকারের উচ্চ পর্যায় পর্যন্ত পৌঁছায়। কলেজের অধ্যক্ষ রায়হান মাস্টারকে ডেকে নিয়ে ছবি নামানোর পরামর্শ দেন। অন্যথায় রায়হান মাস্টারকে খাগড়াছড়িতে বদলি হতে হবে বলে হুঁশিয়ারিও প্রদান করেন। রায়হান মাস্টার তবুও মাথার উপর থেকে সেই ছবি নামান না।

‘ছবি’ টেলিছবির দৃশ্য উদ্ভূত পরিস্থিতিতে নিজের সংসারেও টানাপড়েন দেখা দেয়। স্কুল পড়ুয়া আদুরে মেয়ে, বেকার এক ভাই ও বিবাহযোগ্যা বোনকে নিয়েই রায়হান মাস্টারের সংসার। ছবি সংক্রান্ত জটিলতায় ঘৃণ্য রাজনীতির শিকারে পরিণত হয় পরিবারটি। শেষ পর্যন্ত খাগড়াছড়িতেই বদলি হতে হয় রায়হান মাস্টারকে।

বিজয়ের মাসে এমনই এক প্রতিবাদমুখর ও মায়াময় কাহিনি নিয়ে নির্মিত হয়েছে রেজানুর রহমানের টেলিছবি ‘ছবি’। যদিও কী সেই ছবি, সেটি জানতে হলে দেখতে হবে টেলিছবিটি।
‘ছবি’ টেলিছবির দৃশ্য এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশীদ, শাহাদৎ হোসেন, সুমনা সোমা, শাহানা সুমি, রাজিব সালেহীন, সুকর্ন হাসান, মিন্টু সরদার, তাহাসহ অনেকেই।
নির্মাতা রেজানুর রহমান বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের ইতিহাস আড়াল করে রাখার ঘৃণ্য প্রেক্ষাপটে সমসাময়িক সমাজ বাস্তবতা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আমি। গাজীপুরের অদূরে মাওনায় পিয়ারআলী বিশ্ববিদ্যালয় কলেজসহ বিভিন্ন এলাকায় এর শুটিং করেছি সম্প্রতি। আশা করছি দেশপ্রেমের জায়গা থেকে এটি দর্শকদের নতুন করে ভাবাবে।’
নির্মাতা জানান, ‘ছবি’র আবহ সংগীত পরিচালনা করেছেন মকসুদ জামিল মিন্টু। ক্যামেরায় ছিলেন  ইব্রাহিম করিম পলাশ। আর এটি প্রচার হচ্ছে ২৯ ডিসেম্বর বেলা ৩টা ৫ মিনিটে চ্যানেল আইতে। ‘ছবি’ টেলিছবির দৃশ্য

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!