X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

একজন আদম ব্যবসায়ী এবং...

বিনোদন রিপোর্ট
২৮ ডিসেম্বর ২০১৭, ১৬:৪২আপডেট : ২৮ ডিসেম্বর ২০১৭, ১৮:২৫

মুকিত জাকারীয়ার (মাঝে) সঙ্গে সহশিল্পীরা দেশের বিভিন্ন জেলা ও বিদেশ থেকে ঢাকায় আগত কয়েকজন দিগভ্রান্ত তরুণের গল্প নিয়ে তৈরি হলো দীর্ঘ ধারাবাহিক ‘ব্যাচেলর পয়েন্ট’। যেখানে দেখা যাবে তরুণরা কীভাবে টার্গেট হন একজন আদম ব্যবসায়ীর চোখে।
দেড়শ পর্বের এই ধারাবাহিকটির গল্প এমন- মিশু সাব্বির বরিশালে থাকেন। দিন-রাত ঘুরে বেড়ান। তার বাবা এই নিয়ে খুবই বিরক্ত। তিনি মিশুকে ঢাকায় পাঠান লেখাপড়া করার জন্য। তৌসিফ মাহবুব আমেরিকা থেকে বাংলাদেশে এসেছেন পড়াশোনার জন্য। তার ইচ্ছা বাংলাদেশে থেকে পড়াশোনা করে বাংলাদেশেই কিছু একটা করার। জিয়াউল হক পলাশ নোয়াখালীতে থাকতে চান। কিন্তু তার মা তাকে গ্রামে রাখবেন না। কারণ তিনি টের পাচ্ছেন, গ্রামে থাকলে পলাশের পড়াশোনা কিছুই হবে না। তাই তাকে বলেন ঢাকাতে ভালো কোনও ভার্সিটিতে ভর্তি হতে। শামিম হাসান সরকার বাবার সঙ্গে রাগ করে ঘর থেকে বের হয়ে গেছেন। অন্যদিকে চাষী আলম বিদেশ যাওয়ার জন্য প্রতিদিন অপেক্ষার প্রহর গুনছে।
এভাবেই তারা সবাই ঢাকার একটি ফ্ল্যাটে এসে মিলিত হন। তাদের সঙ্গে যুক্ত হন আদম ব্যবসায়ী মুকিত জাকারীয়া। যার কাজ বিদেশে লোক পাঠানো। তিনি ফ্ল্যাটে এসে সবাইকে বিদেশ যাওয়ার স্বপ্ন দেখান। এভাবেই এগোতে থাকে দীর্ঘ ধারাবাহিক ‘ব্যাচেলর পয়েন্ট’-এর গল্প।

এর অন্যতম চরিত্রে অভিনয় করা প্রসঙ্গে মুকিত জাকারীয়া বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আসলে ধারাবাহিক নাটকে খুব বেশি অভিনয় আমার করা হয় না। তবে এই কাজটি করে বেশ ভালো লেগেছে। কারণ, চলমান সমাজ এবং বর্তমান প্রজন্মের জন্য অনেকগুলো ম্যাসেজ রয়েছে এখানে। যেটা আমাদের জন্য খুবই দরকার। সঙ্গে মজার বিষয় তো থাকছেই। আর আমার চরিত্রটিকে চলমান সময়ের অন্যতম প্রতীক বলেই মনে করি। আশা করি দর্শকদের ভালো লাগবে।’
দৃক এর ব্যানারে নির্মিত এবং গ্রুপ এম প্রযোজিত নতুন ধারাবাহিকটি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন কাজল আরেফিন অমি।
মিশু সাব্বির, তৌসিফ মাহবুব, জিয়াউল হক পলাশ, শামিম হাসান সরকার, চাষী আলম ও মুকিত জাকারীয়া ছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- নাঈম, তানজিন তিশা, নাদিয়া মিম, সাবিলা নূর, তাসনোভা এলভিন, মুনিরা মিঠু, আবদুল্লাহ রানা, সুজনসহ অনেকে।
নির্মাতা জানান, ধারাবাহিকটি শিগগিরই সম্প্রচার শুরু হবে চ্যানেল নাইন এর পর্দায়।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!