X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

লক্ষ্মীপুরে প্রথম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু

সাইফুল ইসলাম স্বপন, লক্ষ্মীপুর
১০ জানুয়ারি ২০১৮, ১৬:০৬আপডেট : ১০ জানুয়ারি ২০১৮, ১৭:৫২

উদ্বোধনী অনুষ্ঠানের ছবি আজ থেকে লক্ষ্মীপুর জেলা শহরে শুরু হয়েছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভাল লক্ষ্মীপুর’ (জিওয়াইএফএফএল)। প্রথমবারের মতো আয়োজিত এ উৎসবের আয়োজন করেছে চলচ্চিত্র সংসদ ‘সিনেমা বাংলাদেশ’ ও সামাজিক সংগঠন ‘শূন্য’।
বুধবার সকালে টেলিকনফারেন্সের মাধ্যমে উৎসবের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান রামেন্দু মজুমদার উদ্বোধনী বক্তব্য প্রদান করেন। এরপর অতিথিরা লগো উন্মোচনের মাধ্যমে উৎসব কার্যক্রমের উদ্বোধন করেন।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফরিদা ইয়াসমীন লিকা, বাংলাদেশের প্রথম নারী পিডি সেলিনা আক্তার, লক্ষ্মীপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক উত্তম কুমার ভৌমিক, জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মতলব প্রমুখ।
‘লেটস সিনেমা’ স্লোগান নিয়ে শুরু হওয়া এই উৎসব চলবে ১২ জানুয়ারি পর্যন্ত জেলা শহরের টাউন হল অডিটোরিয়ামে। এ উৎসবে সর্বমোট ৭১টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।
জিওয়াইএফএফএল-২০১৮ উৎসবের জুরিবোর্ড সদস্য হিসেবে আছেন চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিভি ও চলচ্চিত্র বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শফিউল আলম ভূঁইয়া ও অভিনেত্রী রোকেয়া প্রাচী।
মোট  ৪৬টি দেশের ৭১টি চলচ্চিত্র এ উৎসবে প্রদর্শন করা হবে বলে জানান আয়োজকরা। দেশ-বিদেশের প্রায় অর্ধশতাধিক তরুণ নির্মাতার চলচ্চিত্র প্রদর্শিত হবে এতে। উৎসবের চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন হয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এ লেটার টু গড’ প্রদর্শনের মাধ্যমে।  
অ্যা লেটার টু গড-এর একটি দৃশ্য উৎসব পরিচালক জিসান মাহাদি বলেন, ‘সব আয়োজনই আসলে ঢাকাকেন্দ্রিক হয়ে গেছে। যে কারণে আমরা এই আয়োজনের মধ্য দিয়ে ঢাকার বাইরের তরুণদের উৎসাহিত করতে চাই। লক্ষ্মীপুরের মতো শহরেও যে আন্তর্জাতিক মানের উৎসব আয়োজন করা সম্ভব, সেটাই আমরা প্রমাণ করতে চাই এই আয়োজনের মাধ্যমে।’
এই উৎসবে জুরিবোর্ড সদস্যদের মাধ্যমে ছয়টি বিভাগে নির্বাচিত সেরা চলচ্চিত্রগুলো পুরস্কার পাবে। উৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি হবে ১২ জানুয়ারি সন্ধ্যায়, টাউন হল মিলনায়তনে।

উৎসবের অনলাইন মিডিয়া পার্টনার বাংলা ট্রিবিউন।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!