X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

ঢাকায় আবার মেগা কনসার্ট

বিনোদন রিপোর্ট
১১ জানুয়ারি ২০১৮, ১৫:২০আপডেট : ১১ জানুয়ারি ২০১৮, ১৬:৩৩

ঢাকায় আবার মেগা কনসার্ট মুক্ত আকাশের নিচে জমজমাট ‘ওপেন এয়ার কনসার্ট’ কিংবা বেশ ক’টি ব্যান্ড ও তারকা শিল্পীদের নিয়ে মেগা কনসার্টের কালচার উঠে গেছে প্রায়। নিরাপত্তার অজুহাতে দেশ তথা রাজধানীর বড় ভেন্যুগুলো এখন গানওয়ালাদের দখলে নেই। এ নিয়ে শিল্পী, আয়োজক ও শ্রোতাদের মধ্যে আক্ষেপেরও কমতি নেই।
তবে নতুন বছরে আশার আলো দেখাচ্ছে সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়। তারা আয়োজন করছে বছরের প্রথম কিংবা অনেক বছর পর বড় একটি কনসার্ট। ভেন্যু আর্মি স্টেডিয়াম। মন্ত্রণালয় জানিয়েছে, ১২ জানুয়ারি এই মাঠে অনুষ্ঠিত হচ্ছে বেশ বড় আকারের একটি কনসার্ট। যেখানে অংশ নিচ্ছে দেশের অন্যতম চারটি ব্যান্ড সোলস, নগর বাউল, দলছুট ও চিরকুট। সঙ্গে একক শিল্পী হিসেবে একই মঞ্চে গাইবেন মমতাজ ও শিল্পকলা একাডেমির শিল্পীরা।  
১২ জানুয়ারি বিকাল ৪টা থেকে শুরু হওয়া এই কনসার্টে অংশ নিতে হলে মোটা অংকের টাকা গুনতে হবে না। http://www.fourthyearcelebration.com- এই লিংকে গিয়ে করতে পারবেন বিনামূল্যে নিবন্ধন।

বছরের প্রথম এই মেগা কনসার্ট প্রসঙ্গে সোলস ব্যান্ডের অন্যতম সদস্য পার্থ বড়ুয়া বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দেশে কনসার্ট এখনও প্রচুর হচ্ছে। আমরা কেউ বসে নেই। নিয়মিতই বাজাচ্ছি। তবে এটা ঠিক এরকম বড়সড় আয়োজনগুলো কমে গেছে। বিশেষ করে ঢাকায় তো এখন আর এত বড় আয়োজন চোখেই পড়ে না। একই প্ল্যাটফর্মে এত ব্যান্ড এবং সামনে এত ক্রাউড নিয়ে আজকাল আর কনসার্ট আয়োজন হয় না। এটা আমাদের জন্য বেদনার কারণ। বহুদিন পর আর্মি স্টেডিয়ামে বড় একটি কনসার্টে অংশ নিচ্ছি কাল। সরকারি পর্যায়ের এই আয়োজনে আমি মুগ্ধ। এমন আয়োজন নিয়মিত হওয়া উচিত সরকারি ও বেসরকারি আয়োজকদের মাধ্যমে।’    
মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিকাল ৪টায় শুরু হয়ে মধ্যরাত পর্যন্ত চলা পুরো কনসার্টটি উপস্থাপনা করবেন নুজহাত চৌধুরী ও তানিয়া হোসেন। অন্যদিকে আলমগীর হোসেনের প্রযোজনায় এটি সরাসরি সম্প্রচার হবে দেশ টিভিতে।
উল্লেখ্য, বর্তমান সরকারের ৪ বছর উপলক্ষে সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে ‘উন্নয়ন ও সাফল্যের চার বছর’ শীর্ষক এই কনসার্ট অনুষ্ঠিত হচ্ছে।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা