X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

মুক্তিযুদ্ধে এয়ার ক্র্যাফট অপারেশন নিয়ে দীপংকর দীপনের ‘ডু অর ডাই’

বিনোদন রিপোর্ট
১৭ জানুয়ারি ২০১৮, ১১:৩৬আপডেট : ১৭ জানুয়ারি ২০১৮, ১৬:১৯

অনুষ্ঠানে ছবিটি নিয়ে কথা বলছেন পরিচালক দীপংকর দীপন প্রথমবারের মতো বাংলাদেশে তৈরি হতে চলেছে এয়ার ক্র্যাফট অপারেশন নিয়ে বিশেষ চলচ্চিত্র ‘ডু অর ডাই’। এটি নির্মাণ করতে যাচ্ছেন ‘ঢাকা অ্যাটাক’খ্যাত নির্মাতা দীপংকর দীপন।
মহান মুক্তিযুদ্ধ চলাকালীন দুর্ধর্ষ বিমান হামলা ‌‘অপারেশন কিলো ফ্লাইট’ নিয়েই ছবিটির গল্প। আজ (১৭ জানুয়ারি) বেলা সোয়া ১১টায় রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে এটির ঘোষণা দেন পরিচালক। অনুষ্ঠানে চলচ্চিত্রটির কনসেপ্ট পোস্টার উন্মোচন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
ছবিটি প্রযোজনা করছে থ্রি হুইলার্স লিমিটেড ও মেইন স্কয়ার কর্পোরেশন।

দীপন জানান, মুক্তিযুদ্ধের অবিশ্বাস্য ও দুঃসাহসিক ‘অপারেশন কিলো ফ্লাইট’-এর বীর নায়কদের অন্যতম কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট শামসুল আলমের (বীর উত্তম) এক অসম্ভব সাহসী ও অবিশ্বাস্য গল্প নিয়ে নির্মিত হবে চলচ্চিত্রটি। অনুষ্ঠানে এ যোদ্ধাও উপস্থিত ছিলেন।
তিনি বলেন, ‘‘অপারেশন কিলো ফ্লাইটের মতো একটি গুরুত্বপূর্ণ ঘটনা সম্পর্কে দেশের মানুষের অত্যন্ত কম জানেন। এই অপারেশনের অন্যতম ফাইটার শামসুল আলমের জীবনের নানা নাটকীয় ঘটনা ‘ডু অর ডাই’-এর মতো একটি কঠিন চলচ্চিত্র নির্মাণে আমাদের উদ্বুদ্ধ করেছে।’’

‘ডু অর ডাই’ ছবির নাম ঘোষণার সময় তথ্যমন্ত্রীর সঙ্গে পরিচালক ও অতিথিরা অনুষ্ঠানে আরও জানানো হয়, বাংলাদেশ ও ভারতের তারকা শিল্পীদের এই সিনেমায় সম্পৃক্ত করার পরিকল্পনা আছে তাদের। চলতি বছরের নভেম্বর মাসে বাংলাদেশ ও ভারতের বিভিন্ন জায়গায় এর শুটিং শুরু হবে। ছবিটি ২০১৯ সালে মুক্তি পাবে বলে নির্মাতা প্রতিষ্ঠান থ্রি হুইলার্স লিমিটেড জানিয়েছে।

/এমএম/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
‘ওপারে ভালো থেকো বন্ধু’
অভিনেতা রুমির মৃত্যু‘ওপারে ভালো থেকো বন্ধু’