X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

শুভর ‘বালিঘর’-এ থাকছেন রবীন্দ্রনাথও!

বিনোদন রিপোর্ট
২০ জানুয়ারি ২০১৮, ১৪:৩৬আপডেট : ২০ জানুয়ারি ২০১৮, ১৮:২৬

শনিবারের সংবাদ সম্মেলনে তিশা, শুভ ও নওশাবা কলকাতার খ্যাতনামা পরিচালক অরিন্দম শীল ইতোমধ্যেই জানিয়েছেন নতুন ছবি করতে যাচ্ছেন তিনি। নাম ‌‘বালিঘর’। যেখানে কলকাতার তারকাদের পাশাপাশি থাকবেন বাংলাদেশের প্রথম সারির তারকারাও।
আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা, নওশাবার পাশাপাশি ভারতের আবির চ্যাটার্জি, পার্ণো মিত্র, রুহুল ব্যানার্জি ও অনির্বাণ ভট্টাচার্যরা থাকছেন এতে।
ছবিটি নিয়ে আজ (২০ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনের আয়োজন করে এর প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল ক্রিয়েশনস ও ভারতের নাথিং বিয়ন্ড সিনেমা। সেখানেই মজার এক তথ্য দিলেন পরিচালক অরিন্দম। জানালেন, ছবিতে অন্যরকমভাবে থাকছেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরও!
কারণটা শান্তিনিকেতন যোগসূত্র।
‘বালিঘর’-এর কাহিনি সাত বন্ধুর গল্প দিয়ে সাজানো। অনেকদিনের বন্ধুদের সঙ্গে দেখা হওয়ার পর এর গল্পের সূত্রপাত। আর এ সাত বন্ধুরই ছোটবেলাটা কাটে বিশ্বকবির শান্তিনিকেতনে। সেখানেই তারা পড়াশোনা করেছেন।
নির্মাতা অরিন্দম শীল বলেন, ‘সিনেমায় এই সাত বন্ধুর ভাবনার বড় একটা জায়গাজুড়ে থাকবে রবীন্দ্রনাথ ঠাকুর। ওদের বন্ধুত্বের মূল শক্তিটাই হলো রবীন্দ্রনাথ। অনেক বছর পর তারা যখন কক্সবাজার সৈকতে এসে আবার একত্র হয়, তখন সম্পর্কের নানা টানাপোড়েন ভেসে উঠবে। সেখানেও আসবে রবীন্দ্রনাথের প্রসঙ্গ।’
অরিন্দম শীল পরিচালকের মতে ছবির সবচেয়ে জটিল চরিত্র হলো মধুময়। যা করছেন আরিফিন শুভ। এ চিত্রনায়ক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘একেবারে অন্যরকমভাবে আমাকে দেখা যাবে। এমন চরিত্র আমি কখনোই করিনি। সে জন্য আলাদা প্রস্তুতিও চলছে।’
শুভর চরিত্রটি একজন শেফের। জীবনের নানা বাঁক দেখা এই চরিত্রই ছবির প্রাণ।
‘বালিঘর’ ছবির সংগীতায়োজনে থাকছে ব্যান্ড চিরকুট। ভারতের শাস্ত্রীয় পণ্ডিত বিক্রম ঘোষের সঙ্গে যৌথভাবে কাজ করবেন তারা।  
জানা যায়, আগামী মার্চ মাস থেকে ছবিটির কাজ শুরু হবে। ২০দিন চলবে কাজ। এরমধ্যে কলকাতায় ৩ দিন  আর বাকি সময়টা চট্টগ্রাম, কক্সবাজার সৈকতে কাটাবে টিম ‘বালিঘর’।
ভিডিওতে সংবাদ সম্মেলনের কিছু অংশ:

ছবি ও ভিডিও: ওয়ালিউল বিশ্বাস

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
চীনে মুক্তি, নতুন ইতিহাস গড়বে ‘টুয়েলভথ ফেল’?
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন
রেকর্ড স্টোর ডে: এবারও বিশেষ আয়োজন
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!