X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

‘মেইজ রানার’ সিরিজের শেষ ছবি ঢাকায়

বিনোদন ডেস্ক
২৫ জানুয়ারি ২০১৮, ১৪:০৫আপডেট : ২৫ জানুয়ারি ২০১৮, ১৪:১৪


সায়েন্স ফিকশন অ্যাকশন থ্রিলার ছবি ‘মেইজ রানার’-এর স্মৃতি ভোলার কথা নয় দর্শকদের। ২০১৪-১৫ সালে মুক্তি পাওয়া সিরিজের দুটি ছবিই ভালো সাড়া জাগিয়েছিলো। সবশেষ ছবি ‘মেইজ রানার: দ্য স্কর্চ ট্রায়ালস’ তো বক্স অফিসে দারুণ ঝলক দেখিয়েছে। তিনশ মিলিয়ন ডলার আয় করেছিলো ছবিটি।
যার রেশ ধরে এবার আসছে সিরিজের তৃতীয় ছবি ‘মেইজ রানার: দ্য ডেথ কিউর’। এটিই সিরিজের শেষ ছবি। ২৬ জানুয়ারি আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে ঢাকার স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাচ্ছে এ ছবি।
জেমস ডাসনারের সাড়া জাগানো ট্রিলজি উপন্যাস ‘দ্য মেইজ রানার’ অবলম্বনে নির্মিত এ সিরিজের আগের দুটি সিনেমা দর্শকপ্রিয়তা লাভ করেছে কাহিনি বৈচিত্র্য আর অভিনব নির্মাণশৈলীর কারণে। এবারের ছবিটি আগের ছবিগুলোর চেয়ে আরও এক ধাপ এগিয়ে যাবে বলে বিশ্বাস সংশ্লিষ্টদের। সিরিজের তিনটি ছবিরই পরিচালক ওয়েজ বল।
অভিনেতা-অভিনেত্রীদের তালিকায়ও খুব বেশি পরিবর্তন আসেনি। ডিলান ও’ব্রেইন, কি হং লি, প্যাট্রিসিয়া ক্লার্কসন, এইড্যান গিলেন, বেরি পিপার, ওয়াল্টন গগিন্সরা রয়েছেন যথারীতি। রয়েছেন ‘মেইজ রানার: দ্য স্কোর্চ ট্রায়ালস’-এ তেরেসা চরিত্রে অভিনয় করা ইংরেজ অভিনেত্রী কায়া স্কোডেলারিও। লাস্যময়ী এ অভিনেত্রী আগের ছবিতে বেশ নজর কেড়েছিলেন দর্শকদের।
‘মেইজ রানার: দ্য ডেথ কিউর’-এর একটি দৃশ্যবালক টমাস ও স্কডেলারিও নিজেদের জনপদ থেকে অনেকদূর চলে এসেছে। সবাইকে হারিয়ে তারা এখন অজানা এক বনে। তাদের চোখে-মুখে নেই অতীতের স্মৃতি। শূন্য থেকে শুরু হওয়া জীবনকে আবার নতুন করে চেনা। আত্মবিস্মৃতির গভীর থেকে তবুও প্রশ্ন- আমি কে? বারবার নিজেকে হারিয়েও খুঁজে ফেরে আপনারে। মেইজ রানার টমাস বিভিন্ন ক্লু আবিষ্কার করে। সে পুনরুদ্ধার করতে চায় হারানো স্মৃতি। কিছু তরুণের ভুলে যাওয়া স্মৃতি নিয়ে যাত্রা শুরু ‘দ্য মেইজ রানার’ সিরিজের।

নতুন ছবির কাহিনি এগিয়েছে আগের ছবির ধারাবাহিকতার পথ ধরেই। তবে এবার দর্শকরা আরও কিছু নতুনত্ব খুঁজে পাবেন। শুরু থেকে শেষ পর্যন্ত একটা তীব্র আকর্ষণ ধরে রাখবে বলে মনে করেন পরিচালক।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!