X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

তুরঙ্গমীর ‘মুখরতার চার বছর’

বিনোদন রিপোর্ট
০১ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৪৯আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৫৬

তুরঙ্গমী স্কুল অব ড্যান্সের লোগো উন্মোচনচতুর্থ বর্ষ পূর্ণ করলো তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটার। সংগঠনটির চার বছরের পথচলাকে ভিত্তি করে সাজানো হয়েছে ‘মুখরতার চার বছর’ শীর্ষক একটি প্রামাণ্যচিত্র। পঞ্চম বর্ষে পদার্পণ উপলক্ষে বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় এর প্রদর্শনীর মধ্য দিয়ে শুরু হয় আনন্দ আড্ডা।
রাজধানীর গুলশানে স্পেক্ট্রা কনভেনশন সেন্টারের কিংস হলে তুরঙ্গমীর চার পেরিয়ে পাঁচে পা রাখার অনুষ্ঠানে শুভেচ্ছা জানান ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট ও ভিয়েতনামের রাষ্ট্রদূত ট্রান ভান খোয়া। তারা এই সংগঠনের নতুন সংযোজন তুরঙ্গমী স্কুল অব ড্যান্সের লোগো উন্মোচন করেন। এছাড়া তাদের হাত থেকে গত চার বছরের সেরা কর্মীর সম্মাননা গ্রহণ করেন তুরঙ্গমীর পাঁচ সদস্য।
শিল্প, সংস্কৃতি ও নৃত্য জগতের স্বনামধন্য শিল্পী, দেশি-বিদেশি কূটনৈতিক, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্ণধাররাও ছিলেন আনন্দ আড্ডায়।
তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটারে আর্টিস্টিক ডিরেক্টর পূজা সেনগুপ্ত বললেন, ‘গত চার বছরে দেশে ও দেশের বাইরে মূলধারার বেশকিছু সম্মানজনক আয়োজনে বাংলাদেশের নাচকে তুলে ধরার প্রয়াস ছিল আমাদের মধ্যে।’
মার্শা বার্নিকাটের সঙ্গে পূজা সেনগুপ্তএ বছর মঞ্চে আসবে তুরঙ্গমীর ‘অমরাবতীর তীরে’। আবুল হোসেন খোকনের ‘জলবেহুলা’ অবলম্বনে এটি নির্দেশনা দিয়েছেন পূজা সেনগুপ্ত।
২০১৪ সালের ৩১ জানুয়ারি সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হককে শ্রদ্ধা জানিয়ে ‘অ্যা ট্রিবিউট টু দ্য প্লেরাইট: সৈয়দ হক’ মঞ্চায়নের মাধ্যমে আত্মপ্রকাশ করে সংগঠনটি। তাদের অন্য প্রযোজনাগুলো হলো ‘ওয়াটারনেস’, ‘অনামিকা সাগরকন্যা’, ‘পথিকৃৎ’, ‘নন্দিনী’, ‘বসন্তপট’, ‘অদম্য বৈশাখ’ ও ‘নার্গিস’।

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল