ভালোবাসা বিশেষ ‘সেই ধৈর্যশীল প্রেমিকা কোথায় পাই?’

Send
ইমরান মাহমুদুল, সংগীতশিল্পী
প্রকাশিত : ০০:০৮, ফেব্রুয়ারি ১৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০০:০৮, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

প্রেম করেছি ক’বার, ছ্যাঁকা খেয়েছি না দিয়েছি- নানা সব বিতং প্রশ্ন!

আমার কথা হলো, এগুলো তো লুকানোর কিছু নেই।  কারণ কারও নাম-ঠিকানা তো আর বলতে হচ্ছে না। তাছাড়া এখন তো আমি ফাঁকা। সুতরাং বলতেই পারি। প্রেম এ পর্যন্ত করেছি মাত্র দুইবার। সিরিয়াস প্রেম। টেকাতে পারিনি শেষপর্যন্ত। তবে রোমান্টিক মনের মানুষ হিসেবে প্রেমে পড়েছি অসংখ্যবার। যা গুণে শেষ করা যাবে না। সবই একপক্ষের প্রেম ছিল।

ছ্যাঁকা খাওয়ার বিষয়টি ছোটবেলার। ‌‘অমর’ প্রেম টাইপের ছিল সেটা।

আবার ক্লাস নাইন, টেন-এ হুট-হাট অনেকগুলো প্রেমে পড়ে যাই। সেসব একতরফা। অনেককে জানানোরই সুযোগ পাইনি। তবে এখনও আমি স্পষ্ট দেখতে পাই সেই অদ্ভুত প্রেমময় দিনগুলো। মনে পড়ে, সেই প্রেমিকাদের একঝলক দেখার জন্য স্কুল ছুটির পর ঘণ্টার পর ঘণ্টা স্কুল গেটে দাঁড়িয়ে থাকতাম। সেই দিনগুলো সত্যি মিস করি এখনও।

তবে আসল প্রেম দুটি করেছি। ছ্যাঁকা খেলাম একটি। বাকি প্রেমটি ছিল দুজনের সমঝোতায় ব্রেকআপ।

অনেকের মাথায় আসতে পারে ছ্যাঁকা খাওয়ার পর অবস্থা কেমন হলো? বা এখন তো একা, কেমন লাগে?

খুব সহজ। গান দিয়ে যে ভালোবাসা পাচ্ছি, তার কাছে এসব প্রেম-বিরহ-ছ্যাঁকা অনেক স্থূল বিষয়। মানুষের এই ভালোবাসার স্বাদ নিয়ে মরে যেতে চাই, গাইতে চাই শেষ পর্যন্ত।

তবে চাই, খুব করে একটা মনের মতো প্রেমিকা। গানের ক্ষতি করে নয়। কারণ যার সঙ্গে আমি প্রেম করবো, সে যদি প্রত্যাশা করে গানের চেয়েও তাকে বেশি ভালোবাসতে হবে তবে আমি ‘সরি’। সে জন্যই আপাতত একা। সেই ধৈর্যশীল ও ত্যাগী প্রেমিকা এখন আমি কোথায় খুঁজে পাই?

২০১৮ সালটা আরও বেশি গানে সময় দেব। তবে একটা প্রশ্ন সবাই করে, সংসার জীবন নিয়ে কী ভাবছি? আপাতত বিয়ে করার চিন্তা নাই। আগামী ৩/৪ বছর শুধু গানের জন্যই সময় রাখতে চাই।

যদি প্রশ্ন করেন, এত দেরিতে বিয়ে করলে ঝামেলায় পড়ব না তো? আমার মনে হয় না, পাত্রী পেতে বিজ্ঞাপন দিতে হবে। আর যদি দিতেই হয়, ঐশ্বরিয়ার ছবিটা দিয়ে দেব! তার কাছাকাছি হলেই হবে! তবে আল্লাহ মাফ করুন। এমনটা করতে হবে না। তার আগেই উপরওয়ালা ব্যবস্থা করে দেবেন।

আমার প্রথম ইচ্ছা, পাত্রীকে অবশ্যই সুন্দরী হতে হবে! এটা গুরুত্বপূর্ণ। এরপর স্বাভাভিকভাবেই ভালো মনের অধিকারী এবং আমার সংগীত জীবনকে সম্মান করতে হবে। তাতেই চলবে।

/এম/এমএম/

লাইভ

টপ