X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

স্টার সিনেপ্লেক্সে প্রথম আফ্রিকান সুপারহিরো

বিনোদন রিপোর্ট
১৫ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:২৭আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:২৭

 

ব্ল্যাক প্যান্থার ছবির সুপারহিরো চ্যাডউইক বোসম্যান পর্দায় আসছে মারভেল কমিকসের নতুন চমক ‘ব্ল্যাক প্যান্থার’। ১৬ ফেব্রুয়ারি ঢাকার স্টার সিনেপ্লেক্সসহ বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে এই সুপারহিরো ছবি। এই প্রথম মারভেল আফ্রিকান সুপারহিরো নিয়ে ছবি মুক্তি দিতে যাচ্ছে। ছবিটি পরিচালনা করেছেন রায়ান কুগলার।

এ ছবিতে ব্ল্যাক প্যান্থারের ভূমিকায় আছেন চ্যাডউইক বোসম্যান। এছাড়াও অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন মাইকেল বি জর্ডান, লুপিতা নিয়োংও, অ্যান্ডি সার্কসসহ অনেকে।

অন্যদিকে থ্রিডি অ্যানিমেশন ছবি ‘পিটার র‌্যাবিট’ও একই দিনে মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স। গত ৯ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়া মজার এই ছবি ইতোমধ্যে দর্শকদের ভালো সাড়া পেয়েছে।

ব্ল্যাক প্যান্থার নামের এ আফ্রিকান সুপারহিরোকে প্রথম দেখা গিয়েছিল ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ছবির পার্শ্বচরিত্রে। ছবির প্রযোজক কেভিন ফেইজ জানান, এখানে তাকে ক্যাপ্টেন আমেরিকা ও আয়রন ম্যানের মধ্যে ঝগড়া থামাতে তৃতীয় পক্ষ হিসেবে নিয়ে আসা হয়েছিল। উল্লেখযোগ্য বিষয় হলো, ব্ল্যাক প্যান্থারের অস্তিত্ব মারভেলের কমিক বইতে আগেই ছিল। ১৯৬৬ সালে ফ্যান্টাস্টিক ফোরের ৫২তম ইস্যুতে এসেছিলেন এ সুপারহিরো। এরপর মারভেলের অন্যান্য কমিকেও তাকে দেখা যায়। দ্য অ্যাভেঞ্জার্সের পঞ্চম ইস্যু শুধু তাকে নিয়েই প্রকাশ করা হয় এবং জাঙ্গল অ্যাকশন সিরিজেও তাকে দেখা যায়। এবার ব্ল্যাক প্যান্থার রীতিমতো ইতিহাস গড়তে যাচ্ছে।
আর ‘পিটার র‌্যাবিট’ ছবিটি যুক্তরাজ্যের বিখ্যাত শিশুসাহিত্যিক ও প্রকৃতিবিজ্ঞানী বিয়েট্রিক্স পটারের (১৮৬৬-১৯৪৩) লেখা গল্প ‘দ্য টেইল অব পিটার র‌্যাবিট’ অবলম্বনে নির্মিত। অ্যাডভেঞ্চার কমেডি থ্রিডি অ্যানিমেশনের এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন উইল গ্লুক। ছবিটিতে বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছেন জেমস কর্ডন, মার্গট রবি, এলিজাবেথ ডেবেকি ও ডেইজি রিডলি প্রমুখ। পিটার র‌্যাবিটের চরিত্রে কণ্ঠ দিয়েছেন জেমস কর্ডেন। মিস্টার ম্যাকগ্রেগরের চরিত্রে শোনা যাবে ডমনাল গ্লিসনের গলা। বিয়াট্রিক্সের গল্পকে সমসাময়িক আঙ্গিকে পরিবেশন করা হয় ছবিতে। পিটার এবং মিস্টার ম্যাকগ্রেগর নামে একজনের প্রতিদ্বন্দ্বিতাকে ঘিরেই গল্প। দেখা যাবে পিটার র‌্যাবিট ও ম্যাকগ্রেগর সবজি বাগানে সারাদিন ঝগড়া করে। গাজর খাওয়া নিয়ে তাদের ধাওয়া করতে দেখা যাবে। তাদের প্রতিবেশী হলেন একজন পশুপ্রেমী মানুষ। তার ভালোবাসা পাওয়ার জন্য পিটার র‌্যাবিট ও ম্যাকগ্রেগরের প্রতিযোগিতা বেড়ে যায়। পিটার র‌্যাবিট

/এম/

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!