X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

স্বপ্নজাল: হয় ৩০ মার্চ নয় ৬ এপ্রিল

বিনোদন রিপোর্ট
২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:১৭আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:১৮

স্বপ্নজাল-এ ইয়াশ ও পরী ‘মনপুরা’ ইতিহাসের টানা ৯ বছর পর ফের পর্দায় উঠবে গিয়াস উদ্দিন সেলিমের নতুন চলচ্চিত্র ‘স্বপ্নজাল’। স্বাভাবিক, এ নিয়ে সবার বাড়তি আগ্রহ আর তীক্ষ্ণ নজর রয়েছে।
শুটিং শেষ অনেক আগেই। প্রথমে নির্মাতা জানিয়েছেন গেল বছরের (২০১৭) শেষ মাসে ছবিটি তিনি দর্শকদের কাছে পৌঁছাতে পারবেন। পারেননি। পরে জানালেন, নতুন বছরের (২০১৮) ফেব্রুয়ারিতে ভালোবাসার উৎসবে ছাড়বেন ‘স্বপ্নজাল’। সেটিও হলো না যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি কেন্দ্রিক জটিলতায়।
তবে গেল বছর ৩০ ডিসেম্বর প্রকাশ হয়েছে ছবিটির প্রথম প্রমো। দেখে মুগ্ধ হয়েছেন প্রায় সকলেই। তাই ছবিটি নিয়ে সবার বাড়তি আগ্রহে নতুন দানা বাঁধলো। অন্যদিকে বার বার মুক্তির সম্ভাবনা ফিকে হওয়ায় তৈরি হলো শঙ্কাও।
এসব বিষয়ে স্পষ্ট জবাব বের করার চেষ্টা করেছে বাংলা ট্রিবিউন। গত হওয়া কাল রাতে (২৩ ফেব্রুয়ারি) গিয়াস উদ্দিন সেলিম জানান, ছবিটি মুক্তির বিষয়ে শঙ্কার কিছু নেই।
তিনি বলেন, ‘২৫ ফেব্রুয়ারি (আসছে কাল) ছবিটি দেখবেন সেন্সরবোর্ডের সদস্যরা। আশা করছি আনকাট ছাড়পত্র পাবো। এরপরই মূলত মুক্তির তারিখ নিয়ে চূড়ান্ত হতে পারবো। এরমধ্যে প্রযোজক-পরিবেশক সমিতি থেকে আমাদের পছন্দসই তারিখ পাওয়ার বিষয়টাও জড়িত। দেখা যাক কী হয়।’ শুটিংয়ে পরী ও নির্মাতা সেলিম
তার মানে ‘স্বপ্নজাল’ মুক্তির বিষয়ে এখনও স্পষ্ট কোনও সময় দাঁড় করানো গেলো না! সেলিম বলেন, ‘আসলে আমার সামনে দুটি তারিখ আছে এখন। হয় ৩০ মার্চ, নয় ৬ এপ্রিল। এর পরে যেতে চাই না, আগেও পারছি না। কারণ ছবি মুক্তির সঙ্গে সামাজিক, রাজনৈতিক আর অর্থনৈতিক পরিবেশটাও জড়িত। সব মিলিয়ে এই দুই তারিখের মধ্যেই আমাকে লক হতে হবে।’   
বাংলাদেশের বেঙ্গল ক্রিয়েশনস ও ভারতের বেঙ্গল বারতার যৌথ প্রযোজনার এই ছবিতে অপু চরিত্রে ইয়াশ রোহান এবং শুভ্রার ভূমিকায় অভিনয় করেছেন পরীমনি। এছাড়াও আছেন মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, শাহানা সুমী, শহিদুল আলম সাচ্চু, শিল্পী সরকার, ইরফান সেলিম, ফারহানা মিঠু, ইরেশ যাকের, মুনিয়া, শাহেদ আলী, আহসানুল হক মিনু প্রমুখ।

২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে চাঁদপুরের ডাকাতিয়া নদীর পাড়ে এর শুটিং শুরু হয়। এরপর কাজ হয়েছে কলকাতায়। গল্পের প্রয়োজনে ছবিটিতে অভিনয় করেছেন ওপার বাংলার বেশ কয়েকজন অভিনেতা-অভিনেত্রীও।
২০০৯ সালের ১৩ ফেব্রুয়ারি মুক্তি পায় গিয়াস উদ্দিন সেলিমের প্রথম ছবি ‘মনপুরা’। এটি সংগীতনির্ভর হলেও বেঙ্গল ক্রিয়েশনস প্রযোজিত ‘স্বপ্নজাল’-এ থাকছে মাত্র তিনটি গান। তার কথায়, ‘এবার গান নিয়ে অস্থিরতা নেই।’
ছবিটির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন তিনিই।

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!