X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

অঞ্জন দত্তের পথে হাঁটছেন নচিকেতা

বিনোদন ডেস্ক
২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:২৮আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৪২

নচিকেতা ও অঞ্জন দত্তসংগীতশিল্পী নচিকেতা। সুমন-অঞ্জন-শিলাজিতের মতো এর বাইরে নাটক-সিনেমা-অভিনয়ে সে অর্থে পওয়া যায়নি তাকে। এরমধ্যে সংগীত ছাপিয়ে অঞ্জন দত্তের পরিচিতি তো অভিনয়-নির্মাণে প্রায় আকাশ ছুঁই ছুঁই করছে।
একটু দেরিতে হলেও এবার একই পথে এগুতে যাচ্ছেন নচিকেতাও। সে ক্ষেত্রে প্রধান পুঁজি হিসেবে বেছে নিয়েছেন নিজের তৈরি বিখ্যাত গানের চরিত্র নীলাঞ্জনাকে। অঞ্জন দত্ত যেমন কয়েক বছর আগে তার গানের বিখ্যাত চরিত্র রঞ্জনাকে নিয়ে মাত করলেন, ‘রঞ্জনা আমি আর আসব না’ দিয়ে একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারও ঘরে তুলেছেন।   
এবার একইভাবে ‘সে প্রথম প্রেম আমার নীলাঞ্জনা’ শিরোনামে একটি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন নচিকেতা চক্রবর্তী। ‘রঞ্জনা আমি আর আসব না’র মতো নচিকেতার ছবিটিরও প্রযোজক একই মানুষ, রানা সরকার।     
গানের মানুষ হঠাৎ পরিচালনায়? এমন প্রশ্নের জবাবে কলকাতার আনন্দ বাজার পত্রিকাকে নচিকেতা বলেন, ‘‘কপাল ঠুকে নেমেই পড়লাম বুঝলেন! প্রত্যক্ষ কোনও অভিজ্ঞতা না থাকলেও প্রচুর ছবি দেখার অভ্যাস তো আছে। রাকেশ ওমপ্রকাশ মেহরা বা রামগোপাল ভার্মাও প্রচুর জেনেশুনে সিনেমায় আসেননি। আর আমার পরিচালনায় আসা সবটাই রানার (প্রযোজক) জোরাজুরিতে। তবে ছবিটাকে কিন্তু আমার জীবনী বলা যাবে না। আমার জীবনের নানা ঘটনা তো অবশ্যই থাকবে। তার সঙ্গে খানিকটা ফিকশনালাইজ করা হচ্ছে এখানে।’’
পরিচালনার পাশাপাশি বিশেষ একটি চরিত্রে স্বনামে অভিনয়ও করবেন নচিকেতা। ছবির চিত্রনাট্যের কাজ করছেন অর্পিতা চট্টোপাধ্যায়। এতে নচিকেতার পুরনো জনপ্রিয় গানের পাশাপাশি থাকছে নতুন গানও। গাইবেন নচিকেতাকন্যা ধানসিঁড়ি।
এপ্রিলেই শুরু হবে ছবির শুটিং। তাহলে নীলাঞ্জনার ভূমিকায় কাকে দেখা যাবে? রহস্যটা ভাঙতে চাইলেন না পরিচালক বা প্রযোজক কেউই। তবে কাস্টিংয়ে যে চমক থাকবে, তা নিয়ে দ্বিমত নেই। ভক্তরা কি জানতে পারবেন তাদের নচিদার নীলাঞ্জনা আসলে কে? নচিকেতা বললেন, ‘স্পষ্ট করে বলে দেওয়াটা উচিত নয়। তবে শুটিংয়ের আগে একটা আভাস নিশ্চয়ই দেব।’

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!