X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

ওয়াইল্ডলাইফ উৎসবে বাংলাদেশি চলচ্চিত্র

বিনোদন রিপোর্ট
২৫ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:২৭আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:২৭

প্যারাডাইস নেস্ট’ এর একটি দৃশ্যপ্রথমবারের মতো পাখি নিয়ে তৈরি হলো চলচ্চিত্র। নাম ‘প্যারাডাইস নেস্ট’। আর এখানে চরিত্র কেবল পাখিই। সেই পাখির নাম দুধরাজ।
সেই পাখির জীবন বৈচিত্র্য নিয়েই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করলেন দেশের জনপ্রিয় আলোকচিত্রী আরিফ আহমেদ। চলচ্চিত্রটি এখন ঘুরে বেড়াচ্ছে বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে।
সম্প্রতি এটি প্রদর্শিত হয়েছে ইতালির একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। নির্মাতা জানালেন, এবার ‘প্যারাডাইজ নেস্ট’র মুকুটে যোগ হতে যাচ্ছে আরও একটি সাফল্য। সেটি হলো বন্যপ্রাণীদের ওপর নির্মিত চলচ্চিত্র নিয়ে বিশ্বের একমাত্র উৎসব ওয়াইল্ডলাইফ ফিল্ম ফেস্টিভ্যালে আমন্ত্রণ পেয়েছে ছবিটি।
খোঁজ নিয়ে দেখা গেল, বাংলাদেশ থেকে এই উৎসবে অংশ নেওয়া প্রথম ছবি হতে যাচ্ছে ‘প্যারাডাইজ নেস্ট’।
নির্মাতা আরিফ আহমেদ বলেন, ‘আগামী ১৪ এপ্রিল থেকে ২২ এপ্রিল পর্যন্ত মন্টানার মিসৌলাতে অনুষ্ঠিত হবে ৪১তম ইন্টারন্যাশনাল ওয়াইল্ডলাইফ ফিল্ম ফেস্টিভ্যাল। সেখানে আমার ছবিটি প্রদর্শনের আমন্ত্রণ পেয়েছি। বন্যপ্রাণীভিত্তিক পৃথিবীর সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব এটি। বিশ্বের নামজাদা সব নির্মাতারা এখানে ছবি নিয়ে হাজির হবেন। তাদের সামনে আমার ছবিটি প্রদর্শিত হবে ভেবে খুবই ভালো লাগছে।’
‘প্যারাডাইস নেস্ট’ শুটিংয়ের একটি অংশ:

তিনি আরও বলেন, ‘‘পাখিদের ছবি তোলা আমার নেশা। অনেক স্বপ্ন নিয়ে ‘প্যারাডাইস নেস্ট’ নির্মাণ করেছি। এখন অনেকেই এটি নিয়ে আগ্রহ দেখালেও শুরুর দিকে কোনও পৃষ্ঠপোষক পাইনি। নিজেই প্রযোজনা করেছি। ছবিটির প্রতিটি ফ্রেমে অনেক শ্রম ও দীর্ঘশ্বাস মিশে আছে আমার। অবশেষে এটি সবার কাছে প্রশংসিত হচ্ছে দেখে আমি সার্থক। শিগগিরই ছবিটি ইউটিউবে প্রকাশ করার ইচ্ছে আছে।’

সম্পর্কিত সংবাদ: ৮ মিনিটের জন্য ৫ মাস শুটিং!

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
২৪ বছর পরে আবার একসঙ্গে...
২৪ বছর পরে আবার একসঙ্গে...
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার