X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

অনুষ্ঠিত হলো কারক নাট্য সম্প্রদায়ের বর্ণ লিখন প্রতিযোগিতা

বিনোদন রিপোর্ট
২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১১:১২আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১১:১৯

অনুষ্ঠিত হলো কারক নাট্য সম্প্রদায়ের বর্ণ লিখন প্রতিযোগিতা মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে কারক নাট্য সম্প্রদায় শিশু-কিশোরদের জন্য আয়োজন করেছে বর্ণ লিখন প্রতিযোগিতা। ২৩ ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এই অনুষ্ঠানে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ছয় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

‘এসো রক্তেজেতা বর্ণমালা সুন্দর করে লিখি’ এই প্রতিপাদ্য নিয়ে ৩১তম বারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। একই সঙ্গে হাতেখড়ি অনুষ্ঠানেরও ২৬ বছর পূর্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
কারক নাট্য সম্প্রদায়ের উদ্যোগে প্রতি বছর ২১ ফেব্রুয়ারির প্রথম শুক্রবার এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কারক নাট্য সম্প্রদায়ের সাধারণ সম্পাদক শংকর সাঁওজাল ছাড়াও এ আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাষা সৈনিক রওশন আরা বাচ্চু। আয়োজনটি প্রসঙ্গে তিনি বলেন, ‘যে উদ্দেশ্যে ভাষার জন্য লড়াই করা হয়েছে তা আজও পূরণ হয়নি। ভাষার মূল জায়গায় যেতে পারিনি আমরা।’
শুক্রবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এই অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল শিশুদের বর্ণমালা লেখা, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের রঙ ও রেখায় ভাষা শহীদদের নাম সুন্দর করে লেখা, পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের দুঃখী শিশুর জীবন কাহিনি জানিয়ে মায়ের কাছে চিঠি লেখা, হাতেখড়ি বর্ণমালা, শহীদ মিনারে আঁকা একুশের আলপনায় নতুন করে আঁকা এবং গান কবিতাসহ নানা আয়োজন।
পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় উপিস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সাংবাদিক কামাল লোহানী। এছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রণকারী বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

এস-এমএম
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা