X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

সোমবার রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য

বিনোদন ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪৩আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৭:৪৬

শ্রীদেবী রাষ্ট্রীয় মর্যাদায় সোমবার (২৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বেলা ১১টায় শ্রীদেবীর শেষকৃত্য সম্পন্ন হবে। ভারতীয় গণমাধ্যমগুলো বিভিন্ন সূত্রের বরাত দিয়ে এমনটাই জানাচ্ছে।
জানা গেছে, মুম্বাইয়ের জুহু অথবা সান্টা ক্রুজে এই আনুষ্ঠানিকতা হবে। নিরাপত্তার কারণে তা আগাম ঘোষণা দিচ্ছে না সংশ্লিষ্টরা।
অন্যদিকে শ্রীদেবীর মরদেহ দুবাই থেকে আনার জন্য আজ (২৫ ফেব্রুয়ারি) দুপুরে মুম্বাই থেকে একটি প্রাইভেট জেট রওনা হয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষের কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী রাত আটটা নাগাদ এই প্রাইভেট জেটটি শ্রীদেবীর মরদেহ নিয়ে দুবাই থেকে মুম্বাইয়ের উদ্দেশে ফিরে আসবে। রাত সাড়ে ১১টা নাগাদ বিমানটি মুম্বাই বিমানবন্দরে পৌঁছানোর কথা। বিমানবন্দরে কিছু আনুষ্ঠানিকতা শেষে শ্রীদেবীর মরদেহ তার আন্ধেরির লোখান্ডওয়ালা এলাকার বাসায় নিয়ে যাওয়া হবে।
ননদের ছেলে মোহিত মারওয়ারের বিয়েতে অংশ নেওয়ার জন্য সম্প্রতি দুবাই যান শ্রীদেবী। সঙ্গে ছিলেন স্বামী বনি কাপুর ও মেয়ে খুশি।
প্রসঙ্গত, বলিউডের একমাত্র অভিনেত্রী শ্রীদেবী যাকে বলা হয় বলিউডের প্রথম নারী সুপারস্টার। ১৯৬৩ সালের ১৩ আগস্ট তামিলনাড়ুতে জন্ম নেওয়া শ্রীদেবীর আসল নাম শ্রী আম্মা ইয়াঙ্গার আয়াপ্পান। তিনি একাধারে তামিল, তেলেগু, মালায়লাম, কান্নাডা ও হিন্দি ছবিতে অভিনয় করেছেন।
বলিউডে শ্রীদেবীর অভিষেক হয় ‘সোলা শাওন’-এর মাধ্যমে ১৯৭৯ সালে। ২০১৩ সালে চলচ্চিত্রে অবদানের জন্য ভারতের রাষ্ট্রীয় সম্মান পদ্মশ্রী পেয়েছেন তিনি। চাঁদনি, লামহে, মিস্টার ইন্ডিয়া, নাগিনসহ ৯০ দশকের একের পর এক সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী। অভিনয় থেকে অবসর নিয়েছিলেন ১৯৯৬ সালে। পরে ২০১২ সালে ‘ইংলিশ ভিংলিশ’ ছবির মধ্য দিয়ে বলিউডে প্রত্যাবর্তন করেন। সর্বশেষ ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘মম’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি।
শনিবার দিবাগত রাতে (২৫ ফেব্রুয়ারি) দুবাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৫৪ বছর বয়সে মৃত্যুবরণ করেন এ বরেণ্য অভিনেত্রী।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…