X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

শাহরুখের ‘জিরো’ দিয়ে শ্রীদেবীর বিদায়

বিনোদন ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:২২আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৩৩

শ্রীদেবী ও ‘জিরো’ ছবিতে বামন শাহরুখগেল বছর রবি উদ্যাওয়ারের ‘মম’ ছবিতে অনবদ্য অভিনয় করে ভালোই কাঁদিয়েছেন দর্শকদের। এতে একজন মায়ের আর্তনাদ, ধর্ষণ-পরবর্তী সময়ে মেয়ের কষ্ট ভাগ করে নিতে না পারার যন্ত্রণা ধরা দিয়েছে শ্রীদেবীর অভিনয়ে।
একই বছর তিনি অভিনয় করেন শাহরুখ খানের নতুন ছবি ‘জিরো’র একটি বিশেষ চরিত্রে। আনন্দ এল রাই পরিচালিত ও রেড চিলিজ এন্টারটেইনমেন্ট প্রোডাকশনের ব্যানারে এ ছবিটি মুক্তি পাবে আগামী ২১ ডিসেম্বর। এতে শাহরুখ খানের পাশাপাশি আরও রয়েছেন ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা।
আর এটিই হতে যাচ্ছে বলিউডের প্রথম নারী সুপারস্টারের শেষ সিনেমা। ভারতীয় সংবাদ মাধ্যম বলছে, ‘মম’ এর পর শ্রীদেবী অভিনীত একমাত্র ছবি ‘জিরো’। যার মধ্য দিয়ে ইতি ঘটতে যাচ্ছে তার বর্ণাঢ্য অভিনয় জীবনের। 
১৯৯৬ সালে প্রযোজক বনি কাপুরের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হওয়ার পর অভিনয় থেকে দীর্ঘ বিরতি নিয়েছিলেন শ্রীদেবী। ২০১২ সালে গৌরি শিন্ডে পরিচালিত ‘ইংলিশ ভিংলিশ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে আবার রূপালি পর্দায় ফেরেন তিনি।
প্রসঙ্গত, একমাত্র অভিনেত্রী শ্রীদেবী যাকে বলা হয় বলিউডের প্রথম নারী সুপারস্টার। ১৯৬৩ সালের ১৩ আগস্ট তামিলনাড়ুতে জন্ম নেওয়া শ্রীদেবীর আসল নাম শ্রী আম্মা ইয়াঙ্গার আয়াপ্পান। তিনি একাধারে তামিল, তেলেগু, মালায়লাম, কান্নাডা ও হিন্দি ছবিতে অভিনয় করেছেন।
বলিউডে শ্রীদেবীর অভিষেক হয় ‘সোলা শাওন’-এর মাধ্যমে ১৯৭৯ সালে। ২০১৩ সালে চলচ্চিত্রে অবদানের জন্য ভারতের রাষ্ট্রীয় সম্মান পদ্মশ্রী পেয়েছেন তিনি। চাঁদনি, লামহে, মিস্টার ইন্ডিয়া, নাগিনসহ ৯০ দশকের একের পর এক সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী। অভিনয় থেকে অবসর নিয়েছিলেন ১৯৯৬ সালে। পরে ২০১২ সালে ‘ইংলিশ ভিংলিশ’ ছবির মধ্য দিয়ে বলিউডে প্রত্যাবর্তন করেন। সর্বশেষ ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘মম’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি।
শনিবার দিবাগত রাতে (২৫ ফেব্রুয়ারি) দুবাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৫৪ বছর বয়সে মৃত্যুবরণ করেন এ বরেণ্য অভিনেত্রী।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল