X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

শ্রীদেবীর শেষবিদায়ের যত আয়োজন...

বিনোদন ডেস্ক
২৭ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৩৭আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৪৯

 

শ্রীদেবী মধ্যরাতেই দুবাই থেকে ভারতের মাটিতে পৌঁছাবে দেশটির প্রথম নারী সিনে সুপারস্টার শ্রীদেবীর মরদেহ। আর তাকে শেষবিদায় জানাতে আয়োজন করা হয়েছে নানা অনুষ্ঠানের। আগামীকাল (২৮ ফেব্রুয়ারি) বিকালেই অনুষ্ঠিত হবে তার শেষকৃত্য। এর আগে শোকজ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করেছে কাপুর পরিবার।

ভারতীয় পত্রিকা ইন্ডিয়ান এক্সপ্রেসের মাধ্যমে জানা যায়, মুম্বাইয়ের সেলিব্রেশন স্পট ক্লাবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে শোকসভা। এরপর ভিল পারলে সেবা সমাধি ও হিন্দু কবরস্থানে বেলা সাড়ে ৩টায় শুরু হবে শেষবিদায় ও শেষকৃত্য অনুষ্ঠান। আগামীকালের বিশেষ এ ক্ষণগুলোর জন্য গভীর শ্রদ্ধার সঙ্গে অপেক্ষা করছে ভারতীয়রা।

এদিকে, শ্রীদেবীর মৃত্যুর কারণ নিয়ে যথেষ্ট জলঘোলা হয়েছে গেল দু’দিন। আজ সকালে শ্রীদেবীর স্বামী বনি কাপুরের পাশে থাকার জন্য দুবাইতে উড়ে যান ছেলে অর্জুন কাপুর। এরমধ্যে গুঞ্জন উঠে শ্রীদেবীর মৃত্যুর কারণে বনি কাপুরের পাসপোর্ট জব্দ করে দুবাই পুলিশ। তবে সব তদন্ত শেষে পুলিশি ছাড়পত্র পায় কাপুর পরিবার।

উল্লেখ্য, দুবাইয়ের একটি বিলাসবহুল হোটেলের বাথরুমে ২৪ ফেব্রুয়ারি স্থানীয় সময় রাত ১১টার দিকে শ্রীদেবীর মৃত্যু হয়। পরিবারের পক্ষ থেকে বলা হয়, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার। তবে শেষ পর্যন্ত জানা যায়, অজ্ঞান হয়ে বাথটাবে পড়ে গেলে পানিতে ডুবে মৃত্যু হয় তার। শ্রীদেবীকে নিয়ে ফিল্মফেয়ার পত্রিকার ফটোসেশন

বলিউডের অন্যতম অভিনেত্রী শ্রীদেবী। কোনও সুনির্দিষ্ট নায়কের পৃষ্ঠপোষকতা ছাড়াই অনেক সিনেমা ব্যবসা-সফল হয়েছিলো তার অভিনয় দক্ষতায়। তাকে বলা হয় বলিউডের প্রথম নারী সুপারস্টার। ১৯৬৩ সালের ১৩ আগস্ট তামিলনাড়ুতে জন্ম নেওয়া শ্রীদেবীর আসল নাম শ্রী আম্মা ইয়াঙ্গার আয়াপ্পান। তিনি একাধারে তামিল, তেলেগু, মালয়লাম, কান্নাডা ও হিন্দি ছবিতে অভিনয় করেছেন। নানা চরিত্রে শ্রীদেবী

বলিউডে শ্রীদেবীর অভিষেক হয় ‘সোলা শাওন’-এর মাধ্যমে ১৯৭৯ সালে। ২০১৩ সালে চলচ্চিত্রে অবদানের জন্য ভারতের চতুর্থ সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান পদ্মশ্রী পেয়েছেন তিনি। চাঁদনি, লামহে, মিস্টার ইন্ডিয়া, নাগিনসহ ৯০ দশকের একের পর এক সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী। অভিনয় থেকে অবসর নিয়েছিলেন ১৯৯৬ সালে। পরে ২০১২ সালে ‘ইংলিশ ভিংলিশ’ ছবির মধ্য দিয়ে বলিউডে প্রত্যাবর্তন করেন। সর্বশেষ ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘মম’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি।

সূত্র: খালিজ টাইমস, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস, টাইমস অব ইন্ডিয়া

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার