X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

অস্কারে তারকারা খাবেন মাছের ডিম ও সোনার কণা!

বিনোদন ডেস্ক
০৩ মার্চ ২০১৮, ১১:২০আপডেট : ০৩ মার্চ ২০১৮, ১১:২০

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারের জমকালো আসরের আর মাত্র তিন দিন। বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাসম্পন্ন এই পুরস্কার বিতরণী শেষে হলিউডের নামিদামি তারকাদের জন্য থাকে নানান খাবার। প্রতিবারের মতো এগুলো তৈরির দায়িত্ব পালন করছেন শেফ উলফগ্যাং পাক। তার রেসিপিতেই সাজানো হচ্ছে এসব খাবার।
জানা গেছে, জাপানের মিয়াজাকি ওয়াগিউ মাংস ৩০০ পাউন্ড এনে টুকরো করে রাখা হবে তারকাদের জন্য। থাকবে দেড় হাজার কোয়েলের ডিমের কুসুম ও ১ হাজার ৪০০ বোতল শ্যাম্পেন। অস্কারজয়ীসহ হলিউডের প্রথম সারির দেড় হাজার অতিথির সম্মানে ৩০ পাউন্ড (১৩.৬ কেজি) ভোজ্য স্বর্ণের কণা পরিবেশন করা হবে।
অতিথিদের শুরুতে দেওয়া হবে মিনি মটর, কালো ছত্রাকসহ গাজরের রাভিওলি। এছাড়া ২৪ ক্যারেট সোনার পাত্রে সামুদ্রিক মাছের ডিম দিয়ে বানানো পদ ও ম্যাকারন পাবেন তারা।
নিরামিষপ্রেমীদের জন্য থাকছে স্পিনাশ ক্যাম্পেনেল ও ছোট ছোট টারো টাকোস। এছাড়া পাকের ট্রেডমার্ক রাস্পবেরী ডেজার্ট। সব মিলিয়ে থাকবে অর্ধশত পদ।
এই বিশাল আয়োজনের খাবার তৈরিতে কাজ করছেন ১ হাজারেরও বেশি কর্মী। তারা পরিবেশন করবেন ৮০০ কাঁকড়া আর ঢেলে দেবেন ১০ হাজার ৯০০ গ্লাস ওয়াইন। এসব ওয়াইন কেনা হয়েছে বিখ্যাত চলচ্চিত্রকার ফ্রান্সিস ফোর্ড কপোলার দোকান থেকে।
বৃহস্পতিবার (১ মার্চ) নিজের মেন্যু প্রকাশ করেন সেলিব্রিটি শেফ উলফগ্যাং পাক। এ নিয়ে ২৪ বছর ধরে অস্কার পরবর্তী অনুষ্ঠানের খাবার তৈরি করছেন তিনি।  তার জন্ম অস্ট্রেলিয়ায়। ৬৮ বছর বয়সী এই রন্ধনশিল্পী বলেছেন, ‘আমরা সবাই খুব উচ্ছ্বসিত। এ আয়োজন আমাদের জন্য বরাবরই খুব স্পেশাল।’
অস্কার পরবর্তী নৈশভোজের খাবার তৈরি প্রসঙ্গে চওড়া হাসি দেখিয়ে উলফগ্যাং পাক বলেছেন, ‘আমাকে নিয়ে অস্কারের রুচি যতদিন থাকবে, ততদিন আমারও ক্লান্তি আসবে না।’
যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে আগামী ৪ মার্চ (বাংলাদেশ সময় ৫ মার্চ ভোর) বসবে ৯০তম অস্কার অনুষ্ঠান। জমকালো আয়োজনে বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন জিমি কিমেল। এই আয়োজন এবিসি নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে। বাংলাদেশেও স্টার মুভিজ চ্যানেলে দেখা যাবে এবারের অস্কারযজ্ঞ।অস্কার আসরের সেলিব্রিটি শেফ উলফগ্যাং পাকসূত্র: রয়টার্স

/জেডএল/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!