X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১
চারুনীড়ম কাহিনিচিত্র উৎসব

এবারের আয়োজন আরও বর্ণাঢ্য হবে: গাজী রাকায়েত

বিনোদন রিপোর্ট
০৫ মার্চ ২০১৮, ০৯:২৫আপডেট : ০৫ মার্চ ২০১৮, ০৯:২৫

চারুনীড়ম এর সভাপতি গাজী রাকায়েতআজ (৫ মার্চ) থেকে শুরু হচ্ছে টিভিতে প্রচারিত উল্লেখযোগ্য এক ঘণ্টার নাটক নিয়ে একমাত্র উৎসব। ‘আনন্দ আলো-চারুনীড়ম কাহিনিচিত্র উৎসব’ নামের এই ভিন্নমাত্রার আয়োজন চলবে ১১ মার্চ পর্যন্ত।
সোমবার সন্ধ্যা ৬টায় শাহবাগ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে এই উৎসবের উদ্বোধন করবেন অভিনেত্রী কেয়া চৌধুরী। আরও উপস্থিত থাকবেন নাট্যজন মামুনুর রশীদ, চলচ্চিত্র প্রশিক্ষক মানজারেহাসীন মুরাদ, শহিদুল আলম সাচ্চু (সভাপতি, অভিনয় শিল্পী সংঘ), পঙ্কজ পালিত (সভাপতি, ক্যামেরাম্যান এসোসিয়েশন অব বাংলাদেশ), মাসুম রেজা (সভাপতি, নাট্যকার সংঘ), এসএ হক অলীক (সাধারণ সম্পাদক, ডিরেক্টরস গিল্ড) এবং অভিনেত্রী তানভীন সুইটি।
চারুনীড়ম ২০০৯ সন থেকে প্রতি বছর বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত এক ঘণ্টার নাটক নিয়ে উৎসব ও পুরস্কারের আয়োজন করে আসছে।
উৎসবের উদ্যোক্তা চারুনীড়ম এর সভাপতি নাট্যজন গাজী রাকায়েত। তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এবার আমদের ১০ম আয়োজন। আপনারা জানেন, টিভি চ্যানেলের নাটক নিয়ে এই উৎসব। তবে এগুলোকে আমরা নাটক না বলে কাহিনিচিত্র বলার চেষ্টা করছি শুরু থেকে। এবারও উৎসবের শেষ দিন ১১ মার্চ ১২টি বিভাগে পুরস্কৃত করবো। গত বছর পুরস্কার দেওয়া হয়নি বলে এবার সেটিও দেওয়া হবে। উৎসবে আমাদের সঙ্গে যুক্ত হলো পাক্ষিক ম্যাগাজিন আনন্দ আলো। সব মিলিয়ে আমার বিশ্বাস এবারের আয়োজন আরও বর্ণাঢ্য হবে।’
এবারের উৎসবে প্রদর্শিত হচ্ছে বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত ২৪টি বিশেষ নাটক। নাটকগুলোর বিস্তারিত তালিকা ও প্রদর্শনের সময়সূচি নিম্নে দেওয়া হলো-
 

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার