X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

৯০তম অস্কার: সেরা পার্শ্ব অভিনেতা স্যাম রকওয়েল

বিনোদন ডেস্ক
০৫ মার্চ ২০১৮, ০৯:০৯আপডেট : ০৫ মার্চ ২০১৮, ০৯:৩৫

৯০তম অস্কারের লালগালিচায় প্রেমিকাকে নিয়ে স্যাম রকওয়েল জীবনে কত কাজই না করেছেন, কিন্তু কখনও অস্কারের সোনালি মূর্তি ছুঁয়ে দেখার সুযোগ হয়নি। অবশেষে প্রথমবার অস্কার জিতলেন মার্কিন অভিনেতা স্যাম রকওয়েল। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯০তম আসরে সেরা পার্শ্ব অভিনেতা হয়েছেন ৪৯ বছর বয়সী এই তারকা।

মার্টিন ম্যাকডোনা পরিচালিত ‘থ্রি বিলবোর্ডস আউসাইড এবিং, মিসৌরি’ ছবিতে পুলিশ কর্মকর্তা জেসন ডিক্সন চরিত্রে অনবদ্য নৈপুণ্য দেখিয়ে অ্যাকাডেমির ভোটারদের মন জিতলেন তিনি।

পুরস্কারটি প্রয়াত অভিনেতা ফিলিপ সিমুর হফম্যানকে উৎসর্গ করেন স্যাম।



এর আগে ছবিটি স্যাম রকওয়েলকে এনে দিয়েছে গোল্ডেন গ্লোব, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড, বাফটা ও ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড। তাই অস্কার দৌড়ে এগিয়ে ছিলেন তিনিই। ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’র জন্য তার সহশিল্পী উডি হ্যারেলসনও মনোনয়ন পেয়েছিলেন। এ বিভাগে মনোনীত অন্যরা হলেন তার প্রতিদ্বন্দ্বীরা হলেন উইলেম ড্যাফো (দ্য ফ্লোরিডা প্রজেক্ট), রিচার্ড জেনকিন্স (দ্য শেপ অব ওয়াটার) ও ক্রিস্টোফার প্লামার (অল দ্য মানি ইন দ্য ওয়ার্ল্ড)।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে বাংলাদেশ সময় ৫ মার্চ ভোর শুরু হয় ৯০তম অস্কার অনুষ্ঠান। এবিসি নেটওয়ার্কের মাধ্যমে এই আয়োজন সরাসরি সম্প্রচার হচ্ছে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে। বাংলাদেশের দর্শকরা ভোর সাড়ে ৬টা থেকে স্টার মুভিজ, স্টার মুভিজ এইচডি ও স্টার মুভিজ প্রিমিয়ার চ্যানেল তিনটিতে দেখতে পারছেন এবারের অস্কারযজ্ঞ।





‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’ ছবিতে ফ্রান্সেস ম্যাকডোর্ম্যান্ডের সঙ্গে স্যাম রকওয়েল গত বছরের মতো এবারও অস্কারের জমকালো আয়োজন উপস্থাপনা করছেন মার্কিন টক শো উপস্থাপক জিমি কিমেল। বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান অনুষ্ঠান শুরুর আগের এক ঘণ্টা লালগালিচায় পা মাড়িয়েছেন তারকারা।

/জেএইচ/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…