X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

স্ক্রিনশট: জিডি করলেন গাজী রাকায়েত

বিনোদন রিপোর্ট
১৩ মার্চ ২০১৮, ০৯:০২আপডেট : ১৩ মার্চ ২০১৮, ১২:৫৯

গাজী রাকায়েত। ছবি- সংগৃহীতগত সপ্তাহ থেকে অভিনেতা, নির্মাতা ও ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েতের ফেসবুক ইনবক্সের বেশ কয়েকটি আপত্তিকর স্ক্রিনশট সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ঘুরে বেড়াচ্ছিল। যেখানে গাজী রাকায়েত ও এক মেয়ের কথোপকথন উঠে আসে।
এগুলো ছড়িয়ে পড়লেও এতদিন নীরব ছিলেন এ অভিনেতা-নির্মাতা। এবার জানালেন, বিষয়টি নিয়ে সোমবার (১২ মার্চ) রাজধানীর আদাবর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।
এতে কারণ হিসেবে উল্লেখ করেছেন, নিজের ফেসবুক আইডি হ্যাক হওয়া ও তা ব্যবহার করা নিয়ে।

বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে গাজী রাকায়েত বাংলা ট্রিবিউনকে বলেন, ‌‌‌‘আসলে আমার নামে দুটি আইডি এভাবে হ্যাক করা হয়েছে। সেখান থেকেই কথোপকথন চালানো হয় এবং সেগুলো কৌশলে ছড়ানো হচ্ছিল। গত ৬ মার্চ থেকে আমি আমার প্রোফাইলে ঢুকতে পারছিলাম না। অন্যদিকে চারুনীড়ম উৎসব নিয়েও আমি ব্যস্ত ছিলাম। সব মিলিয়ে খুব চাপের মধ্যে ছিলাম।'
সোমবার দিবাগত রাতে পুরো বিষয়টি নিয়ে একটি ভিডিওবার্তা পাঠান গাজী রাকায়েত। যেখানে এ অভিনেতার সঙ্গে আরও যুক্ত হন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলীক, অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম, অভিনেত্রী তারিনসহ দুজন সাইবার বিশেষজ্ঞ।

সাইবার বিশেষজ্ঞ তানভীর হাসান জোহা বলেন, ‘শুধু ফেসবুক নয়, এতে যে ইমেইল আইডি ব্যবহার করা হয় সেটিও হ্যাক হয়েছিল। আমরা সারাদিন চেষ্টা করে আজ (১২ মার্চ) সেই ইমেইল আইডিটি উদ্ধার করতে সক্ষম হই। মূলত ভিপিএন অ্যাড্রেস ব্যবহার করে মেইল ও ফেসবুক প্রোফাইল হ্যাক করা হয়েছিল। আমরা এখন হ্যাকারের অবস্থান নির্ণয় করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।’

এদিকে স্ক্রিনশট নিয়ে অপ্রীতিকর ঘটনা ঘটে যাওয়ায় দুঃখ প্রকাশ করেন গাজী রাকায়েত। জানান, পুরো বিষয়টি নিয়ে তিনি আরও আইনি পদক্ষেপ নেবেন।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)