‘মাটির প্রজার দেশে’র জন্য আসছেন অর্ক ও সাত্যকি

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:০০, মার্চ ১৫, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০০:০০, মার্চ ১৫, ২০১৮

সাত্যকি ব্যানার্জি ও অর্ক মুখার্জি (ছবি: সংগৃহীত)বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রশংসিত ‘মাটির প্রজার দেশে’ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ২৩ মার্চ। এর প্রচারণায় অংশ নিতে আসছেন ছবিটির দুই সংগীতশিল্পী ভারতের অর্ক মুখার্জি ও সাত্যকি ব্যানার্জি। বৃহস্পতিবার (১৫ মার্চ) ঢাকায় পা রাখবেন তারা।

ছবিটির প্রচারণার জন্য নির্মিত ‘কবিতা’ শিরোনামের একটি গান তৈরি করেছেন অর্ক মুখার্জি। এতে কণ্ঠ দিয়েছেন সাত্যকি ব্যানার্জি। বৃহস্পতিবার বিকালে তারা একটি সংবাদ সম্মেলনে অংশ নেবেন। এটাই সাত্যকির প্রথম কোনও একক গান।

২০১৬ সালে ‘মাটির প্রজার দেশে’র ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় সিয়াটল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। ওই বছরেই শিকাগো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ছবির পুরস্কার জেতে গুপী বাঘা প্রডাকশনস লিমিটেডের এই ছবি। এর গল্পে দেখা যাবে, ১০ বছর বয়সী অনুসন্ধিৎসু জামালের মায়ের এমন এক অতীত আছে যা তিনি গোপন রাখতে বাধ্য হয়েছেন। মাকে হারানোর ভয় থেকে সমাজের নিপীড়নের বিরুদ্ধে অবস্থান নেয় জামাল।

আগামী ২৩ মার্চ ঢাকার স্টার সিনেপ্লেক্স, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস, রাজশাহীর উপহারসহ কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘মাটির প্রজার দেশে’।

বিজন ইমতিয়াজের পরিচালনায় ছবিটিতে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, রোকেয়া প্রাচী, কচি খন্দকার, শিউলি আক্তার, চিন্ময়ী গুপ্তা, রমিজ রাজু, আবদুল্লাহ রানা, মনির আহমেদ শাকিল, রিকিতা নন্দিনী শিমু প্রমুখ। প্রধান শিশুশিল্পী চরিত্রে অভিনয় করেছেন মাহমুদুর অনিন্দ্য। প্রযোজনায় আরিফুর রহমান।

/এমএম/জেএইচ/

লাইভ

টপ