X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

‘স্টার-ব্র্যাকইউ শর্টফিল্ম কনটেস্ট’-এর ৪ বিজয়ী

বিনোদন রিপোর্ট
১৬ মার্চ ২০১৮, ১৩:০২আপডেট : ১৬ মার্চ ২০১৮, ১৫:১৫

প্রথম বিজয়ী স্টার সিনেপ্লেক্স ও ব্র্যাক ইউনিভার্সিটির যৌথ আয়োজনে ‘স্টার-ব্র্যাকইউ শর্টফিল্ম কনটেস্ট ২০১৮’-এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে গতকাল (১৫ মার্চ)। এই প্রতিযোগিতার প্রথম হয়েছেন নর্থসাউথ ইউনিভার্সিটির দ্বিপ রায় (তমসা-দ্য ডার্কনেস), দ্বিতীয় হয়েছেন যৌথভাবে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির তাহমিদ রাকিব অতুল (কেজ) ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তানজিল সুলতান খান তূর্য (দ্য মার্ডারার)। তৃতীয় হয়েছেন ব্র্যাক ইউনিভার্সিটির সৈয়দ সাফকাত হোসেইন গালিব (সংবিধিবদ্ধ সতর্কীকরণ)।
আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জুরিবোর্ডের সদস্যগণ ও স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান। তিন বিভাগে সেরা ৪ নির্মাতা পুরস্কার হিসেবে পেয়েছেন যথাক্রমে ৫০ হাজার, ৩০ হাজার (যৌথভাবে) ও ২০ হাজার টাকা। সেই সাথে বিজয়ীরা আরও পাবেন চলচ্চিত্র নির্মাণের বাস্তব অভিজ্ঞতা গ্রহণের সুযোগ, চলচ্চিত্রবিষয়ক আন্তর্জাতিক কর্মশালায় অংশগ্রহণের সুযোগ এবং আকর্ষণীয় গিফ্ট হ্যাম্পার।
বাংলাদেশে মাদকের বিস্তার এবং প্রতিকারের ওপর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্মিত ৩ মিনিটের শর্টফিল্ম নিয়ে আয়োজন করা হয় এ প্রতিযোগিতা। গত ২৫ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত নির্মাতারা তাদের চলচ্চিত্র প্রতিযোগিতার নির্দিষ্ট ফেসবুক পেইজে আপলোড করেন। এর মধ্য থেকে জুরিবোর্ডের রায় এবং ফেসবুক ভোটিংয়ের ভিত্তিতে সেরা তিনটি চলচ্চিত্র নির্বাচন করা হয়। জুরিবোর্ডের ৯০ ভাগ এবং ফেসবুক লাইকের পরিমাণ অনুযায়ী ১০ ভাগ নম্বরের ভিত্তিতে ফলাফল নির্ধারণ করা হয়। এ প্রতিযোগিতায় জুরিবোর্ডের সদস্য হিসেবে ছিলেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, আফসানা মিমি ও চলচ্চিত্র নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম।
‘স্টার-ব্র্যাকইউ শর্টফিল্ম কনটেস্ট’-এর ৪ বিজয়ী এই প্রতিযোগিতার সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতায় রয়েছে ‘রেক্সোনা’। রেক্সোনা নিবেদিত এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ব্র্যাক ইউনিভার্সিটি, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি-বাংলাদেশ, নর্থসাউথ ইউনিভার্সিটি, ইস্টওয়েস্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস ও ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা।
উল্লেখ্য, দেশের চলচ্চিত্র শিল্পকে সমৃদ্ধ করার লক্ষ্যে সৃষ্টিশীল তারুণ্যকে উৎসাহিত করতে স্টার সিনেপ্লেক্স এ প্রতিযোগিতার আয়োজন করে। এ নিয়ে তৃতীয়বার এমন আয়োজন করেছে দেশের প্রথম মাল্টিপ্লেক্স প্রেক্ষাগৃহ স্টার সিনেপ্লেক্স।

/এস/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…