X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

রানির ‘হিচকি’: রেখা-মাধুরীর চোখে জল

বিনোদন ডেস্ক
১৮ মার্চ ২০১৮, ১১:০৭আপডেট : ১৮ মার্চ ২০১৮, ১৪:২৭

রুপালি পর্দায় সাড়ে তিন বছর পর ফিরছেন বলিউড অভিনেত্রী রানি মুখার্জি। গত ১৫ মার্চ মুম্বাইয়ে তার নতুন ছবি ‘হিচকি’র একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করে প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজ ফিল্মস। এখানে আমন্ত্রিত প্রায় সবাইকে মুগ্ধ করেছে ছবিটি।

বিশেষ প্রদর্শনীর আগে রানির সঙ্গে রেখা-মাধুরী জানা গেছে, বলিউড অভিনেত্রী রেখা ও মাধুরী দীক্ষিত ‘হিচকি’ দেখে চোখের জল ধরে রাখতে পারেননি। তাদের মন্তব্য, রানিই এ ছবির প্রাণ। হেঁচকি দেওয়ার ব্যারাম আছে এমন নারীর চরিত্রে তার অভিনয়ের ভূয়সী প্রশংসা করেছেন রেখা ও মাধুরী। দুজনই অভিনন্দন জানান তাকে।
ইনস্টাগ্রামে মাধুরী লিখেছেন, ‘হিচকি হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো ছবি। দারুণ একটা গল্প আর চমৎকার অভিনয় শিল্পীরা কাজ করেছেন এতে। বিশেষ করে বিস্ময়কর অভিনয় করেছে রানি।’
এর আগে অনিল কাপুর ছবিটি দেখে টুইটারে লিখেছেন, ‘রানি আমার নতুন প্রিয় শিক্ষিকা! তোমার অভিনয় আমাকে নির্বাক করে দিয়েছে। এ ছবির পুরো টিম দারুণ মুন্সিয়ানা দেখিয়েছে।’
নির্মাতা করন জোহর টুইটারে লিখেছেন, ‘জীবন সম্পর্কে অনেক শিক্ষা পাওয়া যাবে এ ছবিতে।’
‘হিচকি’র বিশেষ প্রদর্শনী দেখতে আরও গিয়েছিলেন অভিনেত্রী সুস্মিতা সেন, শিল্পা শেঠি, শমিতা শেঠি, অভিনেতা জিতেন্দ্র, প্রযোজক বনি কাপুর ও তার মেয়ে খুশি, নির্মাতা আশুতোষ গোয়াড়িকরসহ অনেকেই।
এদিকে দুবাই যাওয়ার আগে ভারতে ফিরে ‘হিচকি’ দেখবেন বলে রানিকে জানিয়েছিলেন শ্রীদেবী। রানিও তাকে কথা দিয়েছিলেন ছবিটি দেখাবেন। কিন্তু গত ২৪ ফেব্রুয়ারি ‘বাথটাবে ডুবে’ মৃত্যু হয় এই বলিউড কিংবদন্তির।
সিদ্ধার্থ পি. মালহোত্রা পরিচালিত ‘হিচকি’ তৈরি হয়েছে মোটিভেশনাল বক্তা ব্র্যাড কোহেনের সত্যিকারের জীবন অবলম্বনে। তার লেখা ‘ফ্রন্ট অব দ্য ক্লাস: হাউ টোরেট সিনড্রোম মেড মি দ্য টিচার আই নেভার হ্যাড’ গ্রন্থে অনুপ্রাণিত এ ছবির চিত্রনাট্য। বাস্তবে তিনি টরেট সিনড্রোমে ভুগছেন।


‘হিচকি’তে টরেট সিনড্রোমে আক্রান্ত নয়না মাথুর চরিত্রে অভিনয় করেছেন রানি মুখার্জি। দুর্বলতাকে নিজের সবচেয়ে বড় শক্তিতে পরিণত করে স্কুলশিক্ষিকা হিসেবে সফল হতে চান তিনি। অভিজাত একটি স্কুলে নিম্ন আয়ের পরিবার থেকে আসা ছাত্রদের পড়ানোর দায়িত্ব আসে তার কাঁধে। হেঁচকি রোগ থাকা সত্ত্বেও কীভাবে ওই ছাত্রদের পড়াতে সক্ষম হয় এই নারী, তা নিয়েই এগিয়ে যায় কাহিনি।
২০১৪ সালে ‘মারদানি’ মুক্তির পর মেয়ের মা হওয়ার কারণে বিরতি নিয়েছিলেন রানি। তার নতুন ছবি ‘হিচকি’ মুক্তি পাবে আগামী ২৩ মার্চ। প্রযোজনায় ‘ব্যান্ড বাজা বারাত’ ও ‘ফ্যান’ ছবির পরিচালক মনীষা শর্মা।

/জেডএল/এমএম/চেক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…