X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

সিলেট চলচ্চিত্র উৎসবের উদ্বোধন

ইফতেখার ফাগুন, সিকৃবি প্রতিনিধি
১৮ মার্চ ২০১৮, ১৫:১৬আপডেট : ১৮ মার্চ ২০১৮, ১৫:৩১

ছবি: বাংলা ট্রিবিউন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে রবিবার (১৮ মার্চ) সকাল ১১টায় উদ্বোধন হয়েছে দ্বিতীয় সিলেট চলচ্চিত্র উৎসবের।
স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাণকে উৎসাহ প্রদানে গতবছর থেকে যাত্রা শুরু হয় এই উৎসবের। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মৃত্যুঞ্জয় কুণ্ডু, ড. নির্মল চন্দ্র রায়, ড. জীবন কৃষ্ণ সাহা, উৎসবে আগত নবীন চলচ্চিত্র নির্মাতারা ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-শিক্ষার্থীবৃন্দ।
অতিথিবৃন্দ আয়োজকদের সাধুবাদ জানিয়ে বক্তব্যে বলেন, সিলেট চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু হওয়ার পরে স্বল্পসময়ে আন্তর্জাতিক অঙ্গনে খুব ভালো সাড়া জাগিয়েছে। স্বাধীন ধারার চলচ্চিত্র নির্মাতাদের জন্য অচিরেই এই উৎসব ভালো প্ল্যাটফর্ম হয়ে দাঁড়াবে।
উৎসব চলবে ২১ মার্চ পর্যন্ত মোট চারদিন। এবারের আসরে ১২২টি দেশ থেকে ২৮০৮টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়েছে। এরমধ্যে বাছাইকৃত ৯৭টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে। এছাড়াও প্রদর্শিত হবে ৫টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত উৎসব প্রাঙ্গণে চলচ্চিত্র প্রদর্শিত হবে।
ছবি: বাংলা ট্রিবিউন এবারের উৎসবে জুরি হিসেবে রয়েছেন চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, মুক্তাদির ইবনে সালাম ও অভিনেতা মনোজ কুমার। উৎসবের উপদেষ্টা হিসেবে প্রথম আসরের মতো এবারও আছেন উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র উৎসব পরামর্শকারী প্রেমেন্দ্র মজুমদার। উদ্বোধনী দিনে বিকাল ৫টায় প্রদর্শিত হচ্ছে চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলামের চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’।

এবারের উৎসবের অনলাইন মিডিয়া পার্টনার বাংলা ট্রিবিউন।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!