X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

উন্নত চিকিৎসার জন্য ভারত থেকে লন্ডনে

বিনোদন ডেস্ক
২০ মার্চ ২০১৮, ২০:৪৮আপডেট : ২০ মার্চ ২০১৮, ২০:৪৯

ইরফান খান বলিউড অভিনেতা ইরফান খান নিউরোএন্ডোক্রিন টিউমারে ভুগছেন। গত শুক্রবার (১৬ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে খবরটি জানিয়েছেন নিজেই। আর এ কারণে চিকিৎসার জন্য এবার লন্ডনে গেলেন ভারতীয় এই অভিনেতা।
ডেকান ক্রনিকলে সংবাদ মাধ্যমে প্রকাশ, লন্ডনের ভারতীয় বংশোদ্ভূত নিউরোএন্ডোক্রিন বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে শুরু হয়েছে এই অভিনেতার চিকিৎসা। ইতোমধ্যে লন্ডনের একটি হাসপাতালে তার নানা রকম পরীক্ষা-নিরীক্ষা হয়েছে।
বরাবরের মতোই ইরফান লন্ডনে পৌঁছে একটি ছবি ইন্সটাগ্রামে পোস্ট  করেছেন। দেয়ালে তার ছায়া পড়েছে, এমন ছবি।
অল ইন্ডিয়া ইনস্টিটিউটস অব মেডিক্যাল সায়েন্সের অনকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. সুনীল কুমার বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জানিয়েছেন, নিউরোএন্ডোক্রিন টিউমার হলো ক্যানসারের বিরল একটি আকার। এটি নাড়ি, ফুসফুস, অগ্ন্যাশয়, উপাঙ্গ, পায়ুসহ শরীরের যে কোনও অংশে ছড়িয়ে পড়তে পারে। ‘নেট’ হিসেবেও এই রোগ পরিচিত। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, সার্জারি ও কেমোথেরাপি দুইভাবেই এই রোগের চিকিৎসা হতে পারে।
গত ৫ মার্চ টুইটারেই ইরফান জানান, তিনি বিরল রোগে ভুগছেন। শিগগিরই রোগটির নাম জানাবেন বলেও প্রতিশ্রুতি দেন ৫১ বছর বয়সী এই তারকা। তিনি লিখেছিলেন, ‘কখনও কখনও ঝাঁকুনি খেয়ে ঘুম ভাঙে আমাদের। গত ১৫ দিন ধরে আমার জীবনটা হয়ে উঠেছে একটি রহস্যময় গল্প। জানতাম না দুর্লভ গল্প খুঁজতে গিয়ে বিরল রোগের সন্ধান পাবো। আমি কখনও হাল ছাড়িনি। সবসময় মন দিয়ে লড়েছি। আগামীতেও লড়বো। আমার পরিবার ও বন্ধুরা পাশেই আছে। আমরা রোগটা জানার চেষ্টা করছি। তবে ধরে নেবেন না, এক সপ্তাহ কিংবা ১০ দিনের মধ্যেই সব জানিয়ে দিতে পারবো। সব পরীক্ষা-নিরীক্ষা শেষে পুরোপুরি পরিষ্কার হওয়া পর্যন্ত আমার জন্য প্রার্থনা করবেন।’
ইরফানের স্ত্রী সুতপা সিকদারও ফেসবুকে আবেগঘন স্ট্যাটাসের মাধ্যমে শুভকাঙ্ক্ষী ও ভক্তদেরকে শুভকামনার জন্য ধন্যবাদ দিয়েছেন। একইসঙ্গে ইরফানের শারীরিক অবস্থা নিয়ে জল্পনা থেকে বিরত থাকার অনুরোধ জানান তিনি। তার লেখায়, ‘এই পরিস্থিতি থেকে কীভাবে উতরে উঠবো এখন সেদিকেই মনোযোগ রাখছি। জানি এটা সহজ হবে না। তবে ইরফানের পরিবার, বন্ধু ও ভক্তরা আমাকে আশাবাদী করে তুলেছেন, মনে হচ্ছে আমি জিততে পারবো।’
নিজ বাসায় স্ত্রীর সঙ্গে ইরফান খান এদিকে ইরফানের নতুন ছবি ‘ব্ল্যাকমেইল’ পূর্বনির্ধারিত ৬ এপ্রিলেই মুক্তি পাবে। এর পরিচালক অভিনয় দেও জানিয়েছেন, ইরফান চান না তার অসুস্থতার কারণে ছবিটি পিছিয়ে যাক।
বলিউডে পথচলাটা স্বপ্নের মতো সাজিয়ে গুছিয়ে নিয়েছিলেন ইরফান খান। ‘হিন্দি মিডিয়াম’, ‘পিকু’র মতো ছবির সুবাদে বক্স অফিসের সাফল্য ও সমালোচকদের প্রশংসা; দুটোই কুড়িয়েছেন তিনি। বিশাল ভরদ্বাজের গ্যাংস্টার ভিত্তিক একটি ছবি আর ‘হিন্দি মিডিয়াম টু’ হাতে নিয়েছিলেন, এর মধ্যে পড়ে গেলেন কঠিন রোগে। তার অসুস্থতার খবরে বিষণ্ন বলিউড ও ভক্তরা। এর মধ্যে বিশাল ভরদ্বাজের নাম চূড়ান্ত না হওয়া নতুন ছবির চিত্রনাট্য সাজানো হয়েছে ক্রাইম রিপোর্টার-লেখক হুসেইন জাইদির ‘স্বপ্না দিদি’ গল্প অবলম্বনে।
হলিউডেও বেশ কয়েকটি ছবিতে অভিনয় করে খ্যাতি পেয়েছেন ইরফান খান। এর মধ্যে বিখ্যাত হয়েছে ‘লাইফ অব পাই’, ‘দ্য জুরাসিক ওয়ার্ল্ড’, ‘অ্যামাজিং স্পাইডার-ম্যান টু’, ‘স্লামডগ মিলিয়নিয়ার’, ‘ইনফারনো’। গত বছর মুক্তি পায় তার অভিনয়ে বাংলাদেশের প্রথম ছবি ‘ডুব’। ছবিটির সহ-প্রযোজকও ছিলেন তিনি।
সূত্র: হিন্দুস্তান টাইমস

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!