X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

দুরন্ত টিভিতে বন্যা মির্জা

বিনোদন রিপোর্ট
২২ মার্চ ২০১৮, ১৬:৫৭আপডেট : ২২ মার্চ ২০১৮, ১৭:৪০

নাটকের একটি দৃশ্যে মেঘনা ও তার মা ছোটদের সবচেয়ে প্রিয় টিভি চ্যানেল এখন দুরন্ত। চ্যানেল সংশ্লিষ্টরা মজার মজার অনুষ্ঠান আর নাটক প্রচার করে চমকে দিচ্ছেন প্রতিনিয়ত। যার প্রায় প্রতিটিই শিক্ষণীয়।
সেই ধারাবাহিকতায় এবার দুরন্ততে প্রচার হবে বন্যা মির্জা অভিনীত একটি বিশেষ নাটক। চ্যানেলটির জন্য এটাই তার প্রথম কাজ। শামীম আখতারের রচনা ও পরিচালনায় ধারাবাহিকটির নাম ‘মেঘনার-৭১’। যা প্রচার হবে ২২ থেকে ২৬ মার্চ পর্যন্ত প্রতিদিন রাত ১০টায়।
নাটকটি প্রসঙ্গে বন্যা মির্জা বলেন, ‘এটি ২৬ মার্চ উপলক্ষে নির্মিত বিশেষ ধারাবাহিক। আজকাল এমনিতেই আমি খুব কম কাজ করছি। তবে এই কাজটি করে অনেক দিন পর ভালো লাগলো। কারণ, মুক্তিযুদ্ধের নাটক-সিনেমা আমাদের এখানে অনেক হলেও শিশুদের জন্য এরকম কাজ প্রায় হয় না বললেই চলে। সেই অভাবের জায়গা থেকে এটি দারুণ একটা উদ্যোগ। দুরন্তকে ধন্যবাদ।’
‘মেঘনার-৭১’-এর গল্প প্রসঙ্গে বন্যা জানান, গল্পটা ১৯৭১ সালের। নদীর নামে মেয়ের নাম রেখেছিলেন তার বাবা-মা; মেঘনা। বাবা সরকারি চাকুরে, মা স্কুলশিক্ষক। সব বিষয়ে মেঘনার কৌতূহল। মা-বাবাও তার সব কৌতূহলকে প্রশ্রয় দেন। এদিকে মেঘনার মামা ছাত্র রাজনীতি করেন। তিন প্রায় বলেন, পূর্ব পাকিস্তানকে দাবিয়ে রেখেছে পশ্চিম পাকিস্তান। এই দাবিয়ে রাখা কী? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে মেঘনা একটু একটু করে অনেক কিছুই জেনে নেয়। এরইমধ্যে শুরু হয় মুক্তিযুদ্ধ।
নাটকের আরেকটি দৃশ্যে মেঘনা ও তার মা-বাবা যুদ্ধের সময় মেঘনার অভিজ্ঞতা নিয়েই তার বয়ানে পাঁচ পর্বের এই ধারাবাহিক, যেখানে ১৯৭১-এর ১ মার্চ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত উঠে এসেছে।
এই ধারাবাহিকে বন্যা মির্জা ছাড়াও অভিনয় করেছেন শামস উদ দোহা, সাদিয়া ইউসুফ বৃতা, কিয়ানা, শাহীদ বাহাদুর, এনামুল হাসান আকাশ ও মৌমিতা মেহজাবিন অর্পা।

/এমএম/চেক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল