X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

৯ বছর পর ফিরলেন উর্মিলা

বিনোদন ডেস্ক
২৩ মার্চ ২০১৮, ১১:০৫আপডেট : ২৩ মার্চ ২০১৮, ১৬:০৩

‘ব্ল্যাকমেইল’ ছবিতে উর্মিলা মাতন্ডকার ফিরলেন উর্মিলা মাতন্ডকার। ইরফান খান অভিনীত ‘ব্ল্যাকমেইল’ ছবির একটি গানে নেচেছেন তিনি। এর শিরোনাম ‘বেওয়াফা বিউটি’। বৃহস্পতিবার (২২ মার্চ) প্রকাশিত হয়েছে গানটির ভিডিও। এর মাধ্যমে নব্বই দশকে বলিউডে ঝড় তোলা এই নায়িকা হিন্দি ছবিতে ফিরলেন ৯ বছর পর।

ইনস্টাগ্রামে ‘বেওয়াফা বিউটি’র একটি মুহূর্ত শেয়ার করেছেন উর্মিলা। এতে শাড়ির আঁচল ধরে হাস্যোজ্জ্বল দেখা যাচ্ছে তাকে। ক্যাপশনে ৪৪ বছর বয়সী এই অভিনেত্রী লিখেছেন, ‘বেওয়াফা বিউটি ইশক মে চিটিং কার গ্যায়ি—এমন কোনও গান আগে শুনিনি। এমন নাচানাচিও কখনও উপভোগ করিনি।’ এরপর ভিডিওটি শেয়ার করে উর্মিলা লিখেছেন, ‘বেওয়াফা বিউটি এখানে। উপভোগ করুন।’

* ‘বেওয়াফা বিউটি’ গানের ভিডিও:

‘ব্ল্যাকমেইল’-এ বার ড্যান্সার হিসেবে দেখা যাচ্ছে উর্মিলাকে। গানটির কথা, সুর ও সংগীতে ইরফানের চরিত্রের প্রতি বিদ্রুপ উঠে এসেছে। গল্পে স্ত্রীকে (কীর্তি কুলহারি) একদিন অন্য পুরুষের (অরুণোদয় সিং) সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তে দেখে ফেলেন তিনি। কিন্তু বুঝতে দেন না। উল্টো ওই দুজনকে ব্ল্যাকমেইল করে টাকা রোজগারের ফন্দি আঁটেন তিনি!

সেজন্যই গানটির শিরোনাম ‘বেওয়াফা বিউটি’। এর অর্থ বিশ্বাসঘাতক সুন্দরী। এটাই ছবির সূত্র—একজন মানুষের সঙ্গে প্রতারণা করে তার স্ত্রী। অমিতাভ ভট্টাচার্যের কথা ও অমিত ত্রিবেদির সুরে এতে কণ্ঠ দিয়েছেন পাউনি পান্ডে। ‘ব্ল্যাকমেইল’ মুক্তি পাবে আগামী ৬ এপ্রিল।

‘তানহা তানহা’ ও ‘ইয়াই রে’ (রঙ্গিলা), ‘রুকি রুকি থি জিন্দেগি’ (মাস্ত), ‘চাম্মা চাম্মা’ (চায়না গেট), ‘আয়ে আজায়ে আ হি জায়ে’ (লজ্জা) গানগুলোতে দারুণ নেচেছিলেন উর্মিলা। ‘বেওয়াফা বিউটি’তে তার সৌন্দর্য ও নাচ সেগুলো মনে করিয়ে দিয়েছে দর্শককে।

‘ব্ল্যাকমেইল’ ছবিতে উর্মিলা মাতন্ডকার উর্মিলাকে নেওয়া প্রসঙ্গে ‘দিল্লি বেলি’ খ্যাত পরিচালক অভিনব দেও বললেন, ‘আমরা কোনও আইটেম কন্যাকে নিতে চাইনি। সত্যি বলতে এমন একজন পারফরমার চেয়েছি, তারকা হিসেবে দর্শকদের মনে যার দারুণ গ্রহণযোগ্যতা আছে। আবার অনেক দিন পর্দায় নেই এমন কাউকেও নেবো ভেবেছি। বেশ কিছু নামের মধ্যে আমার মনে হয়েছে উর্মিলাই সেরা। তিনি ঝলমলে ও দারুণ নাচতে পারেন। ফলে এই ছবি ও গানের জন্য তাকেই যুতসই লেগেছে।’

সবশেষ ২০০৮ সালে হিমেশ রেশামিয়ার বিপরীতে ‘কর্জ’ ছবিতে দেখা গেছে উর্মিলাকে। এটি ছিল আশির দশকের ছবির রিমেক। মাঝে মারাঠি ছবি ‘আজুবা’য় (২০১৪) কাজ করেছেন এই ‘রঙ্গিলা’ তারকা। তার আগে মারাঠি ছবি ‘হৃদয়নাথ’-এর (২০১২) ‘ইয়ানা ইয়ানা’ গানে নেচেছেন তিনি।

/জেডএল/এমএম/ চেক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!