X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

‘সম্পর্ক উন্নয়ন’ বিষয়ে সাংবাদিক-অভিনয়শিল্পীদের বৈঠক

বিনোদন রিপোর্ট
২৭ মার্চ ২০১৮, ১৭:২০আপডেট : ২৭ মার্চ ২০১৮, ১৮:৩২

বৈঠকে শিল্পীদের একাংশ অভিনয়শিল্পী ও বিনোদন সাংবাদিক- একে অপরের পরিপূরক। তাই নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্কের আরও উন্নয়ন ঘটাতে একটি গোলটেবিল বৈঠকের আয়োজন করেছে অভিনয় শিল্পী সংঘ। কারণ, সংঘের নেতারা মনে করেন দুই পক্ষের মধ্যে সু-সম্পর্কের খানিক ঘাটতি তৈরি হয়েছে। এটি বিশ্বাস করেন বিনোদন সাংবাদিকরাও।
‘অভিনয় শিল্পী ও বিনোদন সংবাদকর্মী সংযোগ’ শীর্ষক এই বৈঠক অনুষ্ঠিত হয় আজ ২৭ মার্চ বেলা ১১টার দিকে শিল্পকলা একাডেমির জাতী নাট্যশালার সেমিনার কক্ষে।
দেশের শীর্ষস্থানীয় টিভি, প্রিন্ট ও অনলাইন সংবাদ মাধ্যমের কর্মীরা সেখানে উপস্থিত ছিলেন। এরমধ্যে ছিলেন আমাদের সময়ের মঈন আব্দুল্লাহ, ঢাকা ট্রিবিউনের রুম্পা সৈয়দ জামান, প্রথম আলোর হাবিবুল্লাহ সিদ্দিক, দৈনিক সংবাদের নিথর মাহবুব, চ্যানেল আই অনলাইনের নাহিয়ান ইমন, এনটিভি অনলাইনের নাইস নূর, মানবজমিনের মুজাহিদ সামিউল্লাহ ও এন আই বুলবুল, পূর্বপশ্চিম অনলাইনের মাকসুদুল হক ইমু, দৈনিক ভোরের পাতার মেহেদী সোহেল, চ্যানেল টোয়েন্টিফোর-এর শাহরিয়ার শিশিরসহ অনেকেই।
অন্যদিকে অভিনয় শিল্পী সংঘের সভাপতি ও অভিনেতা শহিদুল আলম সাচ্চু, সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিমসহ অভিনয়শিল্পী ড. এনামুল হক, মামুনুর রশিদ, কে এস ফিরোজ, আফরোজা বানু, আবুল কালাম আজাদ, বন্যা মির্জা, লুৎফর রহমান জর্জ, শামস সুমন, রওনক হাসান, আহসানুল হক মিনু, জাকিয়া বারী মম, ঊর্মিলা শ্রাবন্তী কর, সুজাত শিমুল উপস্থিত ছিলেন।
বৈঠকে কথা প্রসঙ্গে শহিদুল আলম সাচ্চু বলেন, ‘শিল্পী ও সাংবাদিক এক পরিবারের সদস্য। শিল্পীদের কাজ, ভালো-মন্দ সবকিছু সূক্ষ্মভাবে সমালোচনা করা, সত্য খবর পরিবেশন করা সাংবাদিকদের কাজ। সংবাদ কর্মীরা শিল্পী ও সাধারণ মানুষদের মধ্যে সেতুবন্ধন তৈরি করেন। সেজন্য শিল্পী ও সাংবাদিকদের মধ্যে পরিচিতি ও পারস্পরিক আন্তরিকতা বাড়ানো উচিত। সেই উদ্দেশ্যে এই গোল টেবিল করা হয়েছে।’
বৈঠকে শিল্পীদের একাংশ শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বলেন, ‘শিল্পীদের ভাবমূর্তি অনেকটা বিনোদন সংবাদকর্মীদের ওপর বর্তায়। আবার বিনোদন সংবাদ কর্মীদের খবরের খোরাক যোগান দেন শিল্পীরা। তাই শিল্পী ও সাংবাদিকদের মধ্যে যোগাযোগ বৃদ্ধি ও সুসম্পর্ক থাকা আবশ্যক। যারা প্রকৃত শিল্পী নন, তাদের খবর প্রচারেও সাংবাদিকদের সচেতন হওয়া উচিত। আগামীতে দু-পক্ষের মধ্যে আরও ভালো সম্পর্ক বৃদ্ধি পাবে এমনটাই প্রত্যাশা করছি।’
অভিনয় শিল্পী সংঘের উদ্যোগে দেশের বিভিন্ন গণমাধ্যমের বিনোদন বিভাগে কর্মরত সংবাদ কর্মীদের মধ্যে এই প্রথম এমন একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সেজন্য সাংবাদিকদের পক্ষ থেকে এমন উদ্যোগকে সাধুবাদ জানানো হয়। তারা প্রত্যেকেই নিজেদের মতামত ভাগাভাগি করেন উক্ত বৈঠকে।
গোলটেবিল বৈঠকের শুরুতে শিল্পী সংঘের সভাপতি আবুল কালাম আজাদের লেখা ‘অভিনয় শিল্পী ও বিনোদন সংবাদকর্মী সংযোগ’ শীর্ষক একটি প্রবন্ধ পড়ে শোনানো হয়। এমন গোলটেবিল বৈঠক আরও অনুষ্ঠিত হবে বলেও আশা প্রকাশ করেন শিল্পী সংঘের নেতারা। বৈঠক শেষে শিল্পী-সাংবাদিক এক ফ্রেমে ছবি: ইমন চক্রবর্তী

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!