X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

মৃত সুচিত্রার ফেসবুকে ফিরে আসা!

বিনোদন রিপোর্ট
২৯ মার্চ ২০১৮, ১৪:১৮আপডেট : ২৯ মার্চ ২০১৮, ১৯:০২

একটি দৃশ্যে তৌসিফ ও শবনম ফারিয়া সুচিত্রা মারা গেছেন বছর পাঁচেক আগে। অথচ এখনও প্রতি তিন মাস পর পর কেউ না কেউ তার খোঁজে বাসায় আসেন। যাদের প্রত্যেকেই সুচিত্রার প্রেমে পড়েছেন ফেসবুকের মাধ্যমে!
সুচিত্রার বর্তমান প্রেমিক রঞ্জনকে এই তথ্যগুলো জানালেন সুচিত্রার স্বামী নিজেই। এমনই এক অদ্ভুত প্রেমময় গল্প নিয়ে তৈরি হলো নাটক ‘সুচিত্রা রহস্য’। সদ্য শুটিং শেষ হওয়া এই নাটকে সুচিত্রা চরিত্রে অভিনয় করেছেন শবনম ফারিয়া। অন্যদিকে রঞ্জন চরিত্রে আছেন তৌসিফ মাহবুব।
মাসুম শাহরিয়ারের রচনা ও এল আর সোহেলের পরিচালনায় ‘সুচিত্রা রহস্য’তে দেখা যাবে, রঞ্জন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় এমবিএ করছেন। সুচিত্রা নামের একজনের সঙ্গে ফেসবুকে পরিচয় হয় তার। দুজনার প্রেম হয়ে যায়। গভীর প্রেম।
শবনম ফারিয়া। ছবি: ওয়ালিউল বিশ্বাস সম্পর্কের তিন মাসের মাথায় হঠাৎ সুচিত্রা নিখোঁজ! ফোন বন্ধ। ফেসবুকেও নেই। রঞ্জনের মাথা এলোমেলো  হয়ে পড়ে। এর আগে একদিন সুচিত্রাকে তার বাড়ির সামনে নামিয়ে দিয়েছিলেন রঞ্জন। তাই সুচিত্রাকে খুঁজতে বাড়িতে গিয়ে হাজির হন তিনি। এক ভদ্রলোক দরজা খুলে দেন। সুচিত্রার কথা জানতে চাইলে রঞ্জনকে ঘরে নিয়ে বসান।
কথা শুরু করেন এইভাবে, ‘প্রতি তিনমাস পর পর কেউ না কেউ এসে সুচিত্রার খোঁজ করেন। তাদের প্রত্যেকের সঙ্গেই নাকি সুচিত্রা পরিচয় হয় ফেসবুকে! অথচ প্রায় ৫ বছর আগে সুচিত্রা মারা গেছে। ওর ফেসবুক একাউন্ট এবং ফোন নাম্বার দুটোই অনেকদিন ধরে বন্ধ।’
কিন্তু তিন মাস পর পর এই ব্যাপারটা কেন কিভাবে ঘটছে তিনি তার উত্তর জানেন
না। ভদ্রলোকের কথা রঞ্জন বিশ্বাস করতে পারেন না। এসব কথা শুনে মানসিক ভারসাম্য হারানোর মতো অবস্থায় চলে যান রঞ্জন।
‘সুচিত্রা রহস্য’ প্রসঙ্গে শবনম ফারিয়া বলেন, ‘গল্পটা অদ্ভুত না? খুব মজা পেয়েছি কাজটি করে। প্রায় ২ বছর পর তৌসিফের সঙ্গে কাজ করলাম। এটাও একটা ভালোলাগা।’
নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন ফারহাদ বাবু, পাভেল জামান, শিফা ও আজাহার। নির্মাতা এল আর সোহেল জানান, নাটকটির গল্পের শেষে আরও বড় নাটকীয়তা থাকছে। তবে সেটুকু টিভি পর্দায় দেখাতে চান তিনি। সম্পাদনা শেষে নাটকটি শিগগিরই একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে।

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!