X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

জেলে সালমান: প্রীতির সঙ্গে ২০ মিনিট, রুটি-ডাল-সবজি দিয়ে লাঞ্চ

বিনোদন ডেস্ক
০৭ এপ্রিল ২০১৮, ১৩:৪৩আপডেট : ০৭ এপ্রিল ২০১৮, ১৩:৪৫

জোড়া কৃষ্ণসার হরিণ শিকারের ২০ বছরের পুরনো মামলায় দোষী সাব্যস্ত হয়ে বলিউড সুপারস্টার সালমান খান এখন জেলে। তার পাঁচ বছরের সাজার ঘটনায় থমকে গেছে বলিউড।
গত ৫ এপ্রিল যোধপুর কেন্দ্রীয় কারাগারে সালমানকে দেখতে সবার আগে গিয়েছিলেন বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা। ২০০০ থেকে ২০০৩ সাল পর্যন্ত সাতটি ছবিতে জুটি বেঁধেছিলেন তারা। জেলে সালমানের মুখোমুখি ২০ মিনিট সময় কাটান এই অভিনেত্রী।
প্রীতি বের হওয়ার পর কারাগারে যান সালমানের বোন আলভিরা ও অর্পিতা। যোধপুর আদালত রায় ঘোষণার সময়ও ভাইজানের পাশে ছিলেন তারা। দুই বোন জেলে থেকেছেন ২৫ মিনিট।
যোধপুর কেন্দ্রীয় কারাগারের সুপারিনটেনডেন্ট বিক্রম সিং জানান, সাধারণত কয়েদিদের সঙ্গে ১৫ দিন পর দর্শনার্থীরা দেখা করার অনুমতি পান। তবে কিছু ক্ষেত্রে তার আগেই তা হয়ে থাকে।
শুক্রবার (৬ এপ্রিল) সকাল সোয়া ৮টায় দিন শুরু হয় সালমানের। তবে সকালের নাস্তা ও চা ছুঁয়েও দেখেননি তিনি। এদিন নিজের পোশাকেই ছিলেন তিনি। কারণ কয়েদির ইউনিফর্ম সেলাই হচ্ছিল।
এদিন দুপুরের দিকে যোধপুর দায়রা আদালত তার জামিনের শুনানি আজ (৭ এপ্রিল) পর্যন্ত মুলতবি করেন। ট্রায়াল কোর্ট থেকে মামলার রেকর্ডে চাওয়া হয়েছে।
শুনানি মুলতবির পর ডাল, সবজি ও রুটি দিয়ে মধ্যাহ্নভোজ সারেন সালমান। বিকালে তিন ঘণ্টা ঘুমিয়েছেন তিনি।
যোধপুর কেন্দ্রীয় কারাগারের ১০৬ নম্বর কয়েদি সালমানকে রাখা হয়েছে ধর্ষণের দায়ে সাজাপ্রাপ্ত আসারামের পাশের সেলে। ৫ এপ্রিল রাতে ঘুমানোর আগে তাদের মধ্যে কুশল বিনিময় হয়েছে বলে জানান কারা কর্তৃপক্ষ। তখন মেঝেতে বিছানোর জন্য সল্লুকে চারটি কম্বল-কাঁথা দেওয়া হয়। তার সেলে রয়েছে দুটি সিলিং ফ্যান।
জেল সুপারিনটেনডেন্ট জানান, নিজের সেলের টয়লেটের কথা আলাদাভাবে জানতে চেয়েছেন সালমান। বিক্রম সিং বলেন, ‘মনে পড়ে, ২০০৬ সালের আগস্টে যোধপুর কারাগারে ছিলেন সালমান খান। তখনই টয়লেটের পরিবেশ উন্নত করার অনুরোধ করেন তিনি।’
এদিকে সালমানের জামিন আবেদনের শুনানির আদেশ দেওয়ার কথা যে জেলা ও দায়রা জজের, তাকে বদলি করা হয়েছে। রাজস্থান হাইকোর্টের আদেশ অনুযায়ী সিরোহিতে চলে যেতে হয়েছে বিচারক রবীন্দ্র কুমার জোশিকে। তার স্থলাভিষিক্ত হয়েছেন চন্দ্রকুমার সোঙ্গারা।
বন্য প্রাণী সংরক্ষণ আইনের ৫১ ধারায় দোষী সাব্যস্ত হওয়ায় পাঁচ বছরের কারাদণ্ডের পাশাপাশি সালমান খানের ১০ হাজার রুপি জরিমানা করা হয়েছে। ২০ বছর আগের কৃষ্ণসার হরিণ শিকার মামলায় অন্য তিন অভিযুক্ত সাইফ আলী খান, টাবু ও সোনালী বেন্দ্রেকে আদালত বেকসুর খালাস দিয়েছেন। এর আগে গত ২৮ মার্চ নিম্ন আদালতে কৃষ্ণসার মামলার চূড়ান্ত পর্যায়ের শুনানি শেষ হয়।
এদিকে সালমান খান জেলে থাকায় ‘বাঘি টু’ ছবির সাফল্যের পার্টি বাতিল করেছেন নির্মাতা সাজিদ নাদিয়াড়ওয়ালা। তার পরিচালনায় ‘কিক টু’তে কাজ করার কথা সল্লুর। সাজিদের মতো অনিশ্চয়তার মুখে পড়েছেন অনেক চিত্র প্রযোজক। কারণ ৮০০ কোটি রুপির বেশি লগ্নি রয়েছে ৫২ বছর বয়সী এই চিত্রনায়ককে ঘিরে।
রাজস্থানের যোধপুরের কানকানি এলাকার অধিবাসীদের অভিযোগ, ১৯৯৮ সালের ১ ও ২ অক্টোবর যোধপুরে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শুটিংয়ের ফাঁকে পৃথক দুটি জায়গায় দুটি কৃষ্ণসার হরিণ হত্যা করেন সালমান খান। ওই সময় তার সঙ্গে ছিলেন সাইফ আলী খান, নীলম, টাবু ও সোনালি বেন্দ্রে।

/জেডএল/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!