X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

পর্দায় যেমন দেখা যাবে মিসির আলিকে

বিনোদন রিপোর্ট
১১ এপ্রিল ২০১৮, ১৪:৪৪আপডেট : ১১ এপ্রিল ২০১৮, ১৭:২২

হুমায়ূন আহমেদের অনন্য সৃষ্টি মিসির আলির খবর প্রায় সবারই জানা। উপন্যাসের পাতায় তাকে নিয়ে পড়তে গিয়ে এতকাল পাঠকরা নিশ্চয়ই কতো না অবয়বে এঁকেছেন। পাঠকের সেই ভাবনার সঙ্গে রুপালি পর্দার মিসির আলির মিল কতটা হবে—সেটা পরখ করার সুযোগ এসে গেল।
দেবী’র প্রথম পোস্টার গত হওয়া রাতে (১০ এপ্রিল) প্রকাশ পেল ‌‘দেবী’ চলচ্চিত্রের প্রথম পোস্টার। যেখানে দেখা গেল এলো চুল, মোটা ফ্রেমের চশমা, আঙুলের ফাঁকে সিগারেট আর আলো-আঁধারে বসে থাকা এক নিভৃতচারী মিসির আলিকে। সাহিত্যের পাতা অতিক্রম করে এভাবেই চলচ্চিত্রের সোনালি পর্দায় এবার ধরা দেবে আলোচিত চরিত্রটি।
১০ এপ্রিল রাতে ফেসবুকে প্রকাশ হয়েছে ‌‘দেবী’ চলচ্চিত্রের প্রথম পোস্টার। আর তাতে মিসির আলি হিসেবে উপস্থিত হয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী।
ছবিটি নির্মিত হয়েছে সরকারি অনুদান ও অভিনেত্রী জয়া আহসানের প্রযোজনা প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’র ব্যানারে। জয়ার প্রযোজনায় এটাই প্রথম ছবি। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ও করেছেন তিনি।
‘দেবী’ নির্মাণ করেছেন ‘আয়নাবাজি’র সংলাপ-চিত্রনাট্যকার অনম বিশ্বাস।
জয়া আহসান বললেন, ‘‘হুমায়ূন আহমেদের ‘মিসির আলি’ চরিত্র আমাদের প্রতিটি বাঙালির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। আমি গর্বিত মিসির আলিকে এই প্রথমবার রুপালি পর্দায় নিয়ে আসতে পেরে। ‘দেবী’র ফার্স্টলুক আপনাদের জন্য থাকল।’’
ছবিটির অন্যান্য চরিত্র সম্পর্কে তিনি বলেন, ‘দেবী মিসির আলি সিরিজের প্রথম গল্প, আমি বিশ্বাস করি মিসির আলি, রানু, নীলু ও আনিসদের সঙ্গে আপনারা আবারও একাত্ম হতে পারবেন এই ছবির মাধ্যমে।’
‘দেবী’র অন্যান্য চরিত্রে আরও অভিনয় করছেন অনিমেষ আইচ, শবনম ফারিয়া, ইরেশ যাকের প্রমুখ।
ছবিটির প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান বাংলা ট্রিবিউনকে জানান, ‘দেবী’ মুক্তির তারিখ এখনও চূড়ান্ত নয়। তবে চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই ছবিটি মুক্তি দেওয়ার প্রক্রিয়া চলছে।
তার ভাষায়, ‘কোনোভাবেই ছবিটিকে আগামী বছরে ঠেলে দেওয়ার ইচ্ছে নেই। এই বছরের মধ্যেই আমরা দর্শকদের কাছে যেতে চাই ছবিটি নিয়ে।’

/এম/এমএম/ক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…