X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

একুশে টেলিভিশন: উনিশ বছরে পা

বিনোদন রিপোর্ট
১৪ এপ্রিল ২০১৮, ০০:০৩আপডেট : ১৪ এপ্রিল ২০১৮, ০০:০৩

একুশে টেলিভিশন-এর লগো আজ পহেলা বৈশাখ ১৪২৫ (১৪ এপ্রিল, ২০১৮) উনিশ বছরে পা রাখলো বেসরকারি খাতে দেশের প্রথম পূর্ণাঙ্গ টিভি চ্যানেল একুশে টেলিভিশন।
মুক্তিযুদ্ধের চেতনা ও পরিবর্তনে অঙ্গীকারবদ্ধ থাকার প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু হয়েছিল এই টেলিভিশনটির। ১৮ বছর ধরে প্রতিষ্ঠানটিকে অতিক্রম করতে হয়েছে নানা জটিলতা। বন্ধ হয়ে গেছে এর সম্প্রচারও। কিন্তু সকল সংকট অতিক্রম করে বারবার মাথা তুলে দাঁড়িয়েছে একুশে টেলিভিশন।
চ্যানেলটির প্রেস এক্সিকিউটিভ এনামূল হক জানান, একুশের জন্মদিনে পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন চৌধুরী, বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রমুখ।
এদিকে একুশের দর্শক-শ্রোতা, শুভানুধ্যায়ী, কলাকুশলী, ক্যাবল অপারেটর ও বিজ্ঞাপন দাতাদের শুভেচ্ছা জানিয়েছেন একুশে টেলিভিশনের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ। তিনি বলেছেন, ‘উনিশতম বছরে পা দিয়ে তারুণ্যের ঝলক ছড়াবে একুশে টেলিভিশন।’ এর প্রধান সম্পাদক এবং প্রধান নির্বাহী মনজুরুল আহসান বুলবুল বলেছেন, ‘নতুন বছরে, নতুন সাজে, নতুন বিষয়বস্তু নিয়ে, নতুন উপস্থাপনা কৌশলে একুশে দৃঢ় পায়ে এগিয়ে চলবে।’
বাংলা নতুন বছর ও একুশের জন্মদিনে দিনভর থাকছে নানা আয়োজন। রাজধানীর একুশে টেলিভিশন কার্যালয়ে দিনভর চলবে একুশে কর্মী-কলাকুশলীদের সম্মিলন।
চ্যানেলটির পর্দায় আজ (১৪ এপ্রিল) বিশেষ আয়োজনের মধ্যে থাকবে একুশের ধারাবাহিক ইতিহাস তুলে ধরে ‘একুশের পাল তুলে’, সরাসরি বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘এলোরে বৈশাখ’, নৃত্যানুষ্ঠান ‘বৈশাখীর সাজে সাজি’, পুতুল নাট্য, আমাদের একুশে, তারকা আড্ডা, একক নাটক ও টেলিফিল্ম ।

/এমএম/চেক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা