X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বৈশাখে বর্ণিল গান-ভিডিও

বিনোদন ডেস্ক
১৪ এপ্রিল ২০১৮, ১০:৩৩আপডেট : ১৪ এপ্রিল ২০১৮, ১৮:৩৯

বৈশাখে বর্ণিল গান-ভিডিও বৈশাখীর বাজনা-বাদনে এবার এগিয়ে অন্তর্জাল দুনিয়া। ভিডিও শেয়ারিংয়ের সাইট ইউটিউবে প্রকাশ পেয়েছে দেশের জনপ্রিয় তারকা-শিল্পীদের রকমারি গান-ভিডিও। রয়েছে নববর্ষ উপলক্ষ নিয়েও গান।
রাজকুমার
প্রীতম হাসানের এ মিউজিক্যাল মুভিটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। এতে প্রীতমের নায়িকা হিসেবে আছেন সুনেহরা বিনতে কামাল। রাজধানীর কোক স্টুডিওতে একাধিক সেট ফেলে এর কাজ হয়েছে।
গানটি লিখেছেন রায়হান ইসলাম শুভ্র, রাকিব হাসান রাহুল ও প্রীতম হাসান। সুর ও সংগীতায়োজন করেছেন প্রীতম নিজেই। ১২ এপ্রিল এটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।

নববর্ষ
৮ এপ্রিল বাংলাঢোলের ব্যানারে বেরিয়েছে ‘পাওয়ার ভয়েস’-খ্যাত গায়িকা কর্নিয়ার গান ‘নববর্ষ’। অনুরূপ আইচের কথায় এতে সুর ও সংগীতায়োজন করেছেন আরফিন রুমি। এর ভিডিও তৈরি করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। ‘নববর্ষ’ উপভোগ করা যাচ্ছে বাংলাঢোলের অফিসিয়াল ইউটিউব চ্যানেলসহ দেশের সবক’টি মোবাইল ফোনের ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মে।

শেষ সময়
দুই বাংলার জনপ্রিয় গায়ক নচিকেতার গাওয়া গান এটি। কথা, সুর ও সংগীত করেছেন বাংলাদেশের জয় শাহরিয়ার। ভিডিও নির্মাণ করেছেন বর্ণ চক্রবর্তী।
গানটির স্টুডিও ভার্সন ভিডিও প্রকাশ করেছে প্রযোজনা প্রতিষ্ঠান অ্যামোজ রেকর্ডস। ভিডিওতে অংশ নিয়েছেন নচিকেতা ও জয়।

টিপ টিপ বৃষ্টি
আঁখি আলমগীর ও আসিফের গাওয়া গান এটি। তরুণ মুন্সীর কথা-সুর-সংগীতে তৈরি এই গানটির ভিডিও নির্মাণ করেছেন ভাস্কর জনি। শুটিং হয়েছে পুবাইলের বিভিন্ন স্থানে।
গানটি ধ্রুব মিউজিক স্টেশনের (ডিএমএস) ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে।

তুমি যখন হাত বাড়াও
সিডি চয়েসের ইউটিউব চ্যানেলে ৬ এপ্রিল প্রকাশ পেয়েছে এই গান-ভিডিওটি। টিএম সাব্বিরের কথায় বনি আহমেদের সুর-সংগীতে এতে কণ্ঠ দিয়েছেন লিমন চৌধুরী। এটির ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী।

সুইটি
লাইভ টেকনোলজির ব্যানারে মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন। এতে মডেল হয়েছেন চিত্রনায়িকা আইরিন।
গানের সুর, সংগীতের পাশাপাশি এতে কণ্ঠ দিয়েছেন কলকাতার আকাশ। কথা লিখেছেন প্রিয় চট্টোপাধ্যায়। কোরিওগ্রাফি করেছেন কলকাতার শিবরাম।

শর্ত
সিএমভি’র ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় সেনিজের গান-ভিডিও ‘শর্ত’। রবিউল ইসলাম জীবনের কথায় রোমান্টিক এই গানটির সুর-সংগীত করেছেন ইমন চৌধুরী।
এদিকে গানটির গল্পনির্ভর ভিডিও নির্মাণ করেছেন ভিকি জাহেদ। এতে মূল মডেল হিসেবে দারুণ ঝলক দেখিয়েছেন সেনিজ নিজেই। মডেল হিসেবে আরও আছেন সৈয়দ সামিউল হক, নুসরাত আজিজ, শুভ প্রমুখ।

জেন্টলম্যান
লুইপার গান-ভিডিও এটি। কলকাতার প্রিয়-আকাশ জুটির তৈরি এই গানটির ভিডিওতে লুইপার সঙ্গে মডেল হয়েছেন সিয়াম। নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন।
গান-ভিডিওটি প্রকাশ পেয়েছে ম্যাক্স ব্যাগ এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে

এই মিনতি
এই বৈশাখে একটি লোকগান নিয়ে হাজির হয়েছেন তরুণ সংগীতশিল্পী সারোয়ার শুভ। ‘এই মিনতি’ নামের গানটি লিখেছেন ও সুর করেছেন শাহ আব্দুল করিমের পুত্র বাউল শাহ নুর জালাল করিম। গানটির সংগীতায়োজন করেছেন অংকুর মাহমুদ।
ইউটিউবে গানটির ভিডিও প্রকাশ করেছে ঈগল মিউজিক। গানটিতে মডেল হয়েছেন রিয়েলি আহমেদ ও সুপ্ত।

কোকিলের ডিম
গান-ভিডিওটি প্রকাশ করেছে সিএমভি। হিমেল হাসান বৈরাগীর কথায় গানটির কণ্ঠ ও সুর দিয়েছেন অভীক। আর শিল্পীর সঙ্গে থেকে গানটির সংগীতায়োজন করেছেন কলকাতার প্রদ্যুত চ্যাটার্জি।
গানটির গল্পনির্ভর ভিডিও নির্মাণ করেছেন জাকির হোসেন বাবু। এতে মডেল হয়েছেন নুসরাত জাহান নীপা ও হোসাইন নীরব। যেখানে দেখা যায় আলাদীনের প্রদীপ ঘষে একজন প্রেমিক তার প্রেমিকাকে কেমন করে কাছে টানেন! মুগ্ধ হন তার চোখ, চুল আর ঠোঁট দেখে।

/এম/এমএম/চেক-এমওএফ/
সম্পর্কিত
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!