X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

আবার এফডিসিতে ফিরছেন অনন্ত জলিল

সুধাময় সরকার
২০ এপ্রিল ২০১৮, ১৯:১৬আপডেট : ২১ এপ্রিল ২০১৮, ১২:৫৭

অনন্ত জলিল চলচ্চিত্র থেকে লম্বা সময় নিজেকে সরিয়ে রেখেছেন আলোচিত নায়ক-প্রযোজক অনন্ত জলিল। এমনকি এ অঙ্গন থেকে বিদায় নেওয়ার ঘোষণাও দিয়েছেন। আর নিজেকে যুক্ত করেছেন ধর্মীয় দাওয়াতে।
পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডেও নিজেকে নিয়োজিত রেখেছেন। যার সাম্প্রতিক নজির দুই বাসের রেষারেষিতে প্রথমে হাত হারানো পরে প্রাণ হারানো রাজীব হোসেনের দুই অসহায় ভাইয়ের পাশে দাঁড়ানোর মাধ্যমে। অনন্ত জলিলের এমন মানবিক সিদ্ধান্তে মুগ্ধ হয়েছেন তার ভক্ত-সমালোচক তথা চলচ্চিত্রপ্রেমীরা।
তবে এমন ঘটনার তিন দিনের মাথায় আজ (২০ এপ্রিল) নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে আরেকটি নতুন খবর জানালেন তিনি। বললেন, ‘অনেকদিন এফডিসিতে যাওয়া হয় না, তবে এবার যাচ্ছি।’
জানান, কাল ২১ এপ্রিল বেলা ৩টার দিকে তিনি লম্বা বিরতির পর আবার এফডিসিতে যাচ্ছেন। তবে সেটি কোনও চলচ্চিত্রের কাজে নয়। এবার যাচ্ছেন একদল দৃষ্টি-প্রতিবন্ধী শিক্ষার্থীর টানে।
অনন্ত জলিল মজা করেই বলেন, ‘আমার এফডিসিতে যাত্রার কথা শুনে আশাকরি শঙ্কিত হবেন না। ২১ এপ্রিল দৃষ্টি-প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা দেখতেই আমি আবারও এফডিসিতে যাবো। এই অনুষ্ঠানে আমাকে প্রধান অতিথি করায় ডিবেট ফর ডেমোক্রেসি সংশ্লিষ্ট সকলকে আন্তরিক কৃতজ্ঞতা।’
নিজের ও অন্যদের সামাজিক দায়বদ্ধতা প্রসঙ্গে অনন্ত বলেন, ‘সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে আমি দাঁড়াতে চাই, তাদের সহযোগিতার পাশাপাশি উৎসাহ দিতে চাই। তবে আমার মতো গুটি-কয়েকজন তাদের পাশে দাঁড়ালে হবে না, সামর্থ্যবান সকলকেই এগিয়ে আসতে হবে। এতে করে তারা যেমন এগিয়ে যাবে, পাশাপাশি আমাদের সোনার বাংলাদেশটিও এগিয়ে যাবে।’
অনন্ত জলিল দৃষ্টি-প্রতিবন্ধীদের নিয়ে এমন ভিন্ন ধারার জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করছে ডিবেট ফর ডেমোক্রেসি। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ জানান, ২১ এপ্রিল বেলা ৩টায় উদ্বোধন হচ্ছে প্রথমবারের মতো আয়োজিত এই প্রতিযোগিতার। ‘সচেতনতার অভাবেই দৃষ্টি-প্রতিবন্ধী ব্যক্তিদের প্রাতিষ্ঠানিক শিক্ষা ব্যাহত হচ্ছে’- এই বিষয় নিয়ে উদ্বোধনী আসরে সরকারি দল হিসেবে অংশ নিচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও বিরোধী দল হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দৃষ্টি-প্রতিবন্ধী শিক্ষার্থীরা। আর এই আসরেই প্রধান অতিথি হিসেবে অংশ নিচ্ছেন নায়ক-প্রযোজক ও ধর্ম প্রচারক অনন্ত জলিল।
আর এই বিতর্ক প্রতিযোগিতার সবগুলো পর্ব ধারাবাহিকভাবে সম্প্রচার হবে এটিএন বাংলায়।
প্রসঙ্গত, অনন্ত জলিলের সর্বশেষ ছবি ‘মোস্ট ওয়েলকাম টু’। এটি মুক্তি পেয়েছে ২০১৪ সালে। এরপর আরও দুটি ছবি নির্মাণে ঘোষণা দিলেও সেটি স্থগিত রয়েছে।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
‘লম্বা’ নায়িকা প্রসঙ্গে কৃতির ব্যাখ্যা
জানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
প্রয়াণ দিনে স্মরণজানা-অজানা ১০ তথ্যে সত্যজিৎ রায়
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!
রাজকুমার: নাম নিয়ে নায়িকার ক্ষোভ!