X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

ওমানে ইডিএম তারকা আভিসির লাশ উদ্ধার

বিনোদন ডেস্ক
২১ এপ্রিল ২০১৮, ১৮:২৮আপডেট : ২১ এপ্রিল ২০১৮, ২০:৩২

অভিসিইলেক্ট্রনিক ড্যান্স মিউজিক (ইডিএম) তারকা আভিসির লাশ উদ্ধার করা হয়েছে। আজ (২১ এপ্রিল) ওমানের মাস্কটে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। তবে তার মৃত্যুর কারণ জানা যায়নি।
সুইডিশ এই ডিজে ছিলেন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ড্যান্স মিউজিক তারকাদের মধ্যে অন্যতম। আভিসির প্রকৃত নাম টিম বার্গলিং। তার বয়স হয়েছিল মাত্র ২৮ বছর।
আভিসির মুখপাত্র ডায়ানা ব্যারন এক বিবৃতিতে বলেন, ‘গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি, টিম বার্গলিং ওরফে আভিসি আর আমাদের মাঝে নেই। তার পরিবার পুরোপুরি ভেঙে পড়েছে। এই কঠিন সময়ে তাদেরকে নিজেদের মতো থাকা প্রয়োজন। এটাকে ইতিবাচকভাবে দেখার জন্য সবার প্রতি আহ্বান জানাই।’
আভিসির মৃত্যুতে শোকাহত সংগীত তারকারা। পপসম্রাজ্ঞী ম্যাডোনা টুইটারে লিখেছেন, ‘খুব দুঃখের, খুব বেদনার খবর। বিদায় প্রিয় টিম। অকালে চলে গেলে।’
অন্যান্যের মধ্যে শোক প্রকাশ করেছেন ব্রিটিশ ডিজে ক্যালভিন হ্যারিস, ওয়ান ডিরেকশন ব্যান্ডের সদস্য লিয়াম পাইন, গায়িকা দুয়া লিপা, মার্কিন ব্যান্ড ইমাজিন ড্রাগন্স, গায়ক অ্যাডাম ল্যাম্বার্ট। শোকাহত আলিয়া ভাট, সোনম কাপুর, আথিয়া শেঠি, আরমান মালিক, রানা দাগ্গাবাতিসহ বলিউড তারকারাও।
বিশ্বের বিভিন্ন দেশে সংগীত পরিবেশন করে শ্রোতাদের মাতিয়েছেন আভিসি। তার গানগুলোর মধ্যে উল্লেখযোগ্য ‘লেভেলস’, ‘ওয়েক মি আপ’, ‘দ্য ডেজ’, ‘ইউ মেক মি’, ‘হে ব্রাদার’ ও সম্প্রতি প্রকাশিত ব্রিটিশ গায়িকা রিটা ওরার সঙ্গে ‘লোনলি টুগেদার’। দুটি এমটিভি মিউজিক অ্যাওয়ার্ডস, একটি বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ড ও দুটি গ্র্যামি মনোনয়ন ছিল তার ঝুলিতে।
ওমানে তোলা আভিসির শেষ ছবিগুলোর একটি (মাঝে)২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপ ফুটবলের অফিসিয়াল গান ‘উই উইল ফাইন্ড অ্যা ওয়ে’তে কার্লোস সান্তানা ও ওয়াইক্লেফ জিনের সঙ্গে কাজ করেছেন আভিসি। ম্যাডোনা, কোল্ডপ্লে ব্যান্ডসহ বিখ্যাত তারকাদের সঙ্গে গান করেছেন তিনি।
কয়েকদিন আগে নিজের ইপি ‘আভিসি (০১)’-এর সুবাদে বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ডে টপ ড্যান্স/ইলেক্ট্রনিক অ্যালবাম বিভাগে মনোনয়ন পান আভিসি। গত বছর মুক্তি পায় তাকে নিয়ে বানানো প্রামাণ্যচিত্র ‘আভিসি: ট্রু স্টোরিস’। ২০১৬ সালে ফোর্বস ম্যাগাজিনের হিসাবে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ডিজে তালিকায় ১২ নম্বরে স্থান পান তিনি। ২০১৫ সালে তার আয় হয়েছিল ১ কোটি ৪৫ লাখ ডলার।
এর আগে অতিরিক্ত মদ্যপানের কারণে প্যানক্রিয়েটাইটিসে ভুগেছেন আভিসি। এ কারণে ২০১২ সালে হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। ২০১৪ সালে গলব্লাডার ও অ্যাপেন্ডিক্স অপসারণের পর সুস্থ হয়ে ওঠার জন্য বেশকিছু অনুষ্ঠান বাতিল করেন তিনি। ২০১৬ সালে কনসার্ট থেকে দূরে সরে যান এই তারকা।
গত বছর নিজের ওয়েবসাইটে আভিসি লিখেছিলেন, ‘এবার সময় শ্রোতাদের জন্য আমার ভালোবাসাকে তুলে ধরার। এটি নতুন কিছুর শুরু।’
‘ওয়েক মি আপ’ গানের ভিডিও:

/জেডএল/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!