X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

‘স্বপ্ন বাস্তবায়নের পথে আরও একধাপ এগিয়ে গেলাম’

বিনোদন রিপোর্ট
২৪ এপ্রিল ২০১৮, ২০:৩২আপডেট : ২৪ এপ্রিল ২০১৮, ২০:৪০

রানা দাগ্গুবতির কাছ থেকে সম্মাননা স্মারক ও সনদ গ্রহণ করছেন তাপস বাংলাদেশের সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপস পেলেন ভারতের মর্যাদাপূর্ণ সম্মাননা ‘দাদাসাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৮’।
বাংলাদেশের শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক হিসেবে তিনি এই সম্মাননা পেয়েছেন। ২১ এপ্রিল রাতে মুম্বাইয়ে অনুষ্ঠিত বর্ণাঢ্য এই আয়োজনের মঞ্চে ডেকে কৌশিক হোসেন তাপসের হাতে সম্মাননা স্মারক ও সনদ তুলে দেন বিখ্যাত ‘বাহুবলী’ ছবির তারকা রানা দাগ্গুবতি।
ভারতের মুম্বাইভিত্তিক বেসরকারি সংস্থা ‘দাদাসাহেব ফালকে ফাউন্ডেশন’ এই পুরস্কারের আয়োজন করেছে।
ভারত থেকে স্বীকৃতিটি নিয়ে কৌশিক হোসেন তাপস দেশে ফিরেছেন ২৩ এপ্রিল। নিজের অনুভূতি জানিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশের গানকে বিশ্বদরবারে তুলে ধরার যে স্বপ্ন দেখে চলেছি, সেটি বাস্তবায়নের পথে আরও একধাপ এগিয়ে গেলাম। এই অনুষ্ঠানে বলিউডের অনেকের সঙ্গে দেখা হয়েছে, বাংলাদেশের গান নিয়ে কথা হয়েছে তাদের সঙ্গে। দেখলাম তারাও আমাদের গান নিয়ে বেশ উচ্ছ্বসিত।’
বলে রাখা সঙ্গত, এবারই প্রথম কোনও বাংলাদেশী সংগীত পরিচালক ‘দাদা সাহেব ফালকে এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ লাভ করলেন। নিজে গান করার পাশাপাশি গান বাংলা চ্যানেলের প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস বাংলাদেশের গানকে আন্তর্জাতিক বাজারে পৌঁছে দিতে কাজ করছেন বেশ ক’বছর ধরে। বিশেষ করে তার টিভি চ্যানেলের আয়োজনে ‘উইন্ড অব চেঞ্জ’ খুবই প্রশংসিত হয়েছে দেশ ও বিদেশে।

 
এদিকে ভারতের সিনেমা পিতা হিসেবে স্বীকৃত দাদাসাহেব ফালকের ১৪৯তম জন্মবার্ষিকী উপলক্ষে এবারের আয়োজনে ভারতীয় চলচ্চিত্রের বিভিন্ন শাখায় কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ আরও যারা এই পুরস্কার  পেয়েছেন, তাদের মধ্যে রয়েছেন- শিল্পা শেঠি, করণ জহর, শহিদ কাপুর, রণবীর সিং, রানা দাগ্গুবতি, কার্তিক আরিয়ান, অদিতি রাও, সিমি গারওয়ালসহ আরও অনেকে।

 

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!