X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

‘বিসর্জন’ সিক্যুয়াল ‘বিজয়া’য় জয়া

বিনোদন রিপোর্ট
২৬ এপ্রিল ২০১৮, ১১:০০আপডেট : ২৬ এপ্রিল ২০১৮, ১৭:৩১

‘বিজয়া’র মহরতে (বাঁ থেকে) কৌশিক গাঙ্গুলি, প্রসেনজিৎ, পরমব্রত চট্টোপাধ্যায়, জয়া আহসান ও আবির চট্টোপাধ্যায় (ছবি: সংগৃহীত) ‘বিসর্জন আমার প্রাণের অত্যন্ত কাছাকাছি একটি চলচ্চিত্র। পদ্মা থেকে শুরু করে নাসির আলী, গণেশ মণ্ডল প্রতিটি চরিত্রই এখনও উজ্বল বাঙালির মননে। কিন্তু কিছু কিছু গল্প হঠাৎ শেষ হয়ে যায় না। তাই পদ্মা, নাসির আলী, গণেশ মণ্ডল আবারও ফিরছে বড় পর্দায়’—ফেসবুকে লিখেছেন জয়া আহসান। তার স্ট্যাটাসই বলছে ‘বিসর্জন’-এর সিক্যুয়াল তৈরি হচ্ছে।

নতুন ছবিটির নাম রাখা হয়েছে ‘বিজয়া’। বুধবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় কলকাতার হোটেল হিন্দুস্তান ইন্টারন্যাশনালে ছবিটির ঘোষণা দেওয়া হয়। সেখানে জয়ার পাশাপাশি ছিলেন ‘বিসর্জন’-এর পরিচালক কৌশিক গাঙ্গুলি, অভিনেতা আবির চট্টোপাধ্যায়। অতিথি হিসেবে অংশ নেন দুই প্রজন্মের দুই অভিনেতা প্রসেনজিৎ ও পরমব্রত চট্টোপাধ্যায়। এবারের ছবিও প্রযোজনা করছে অপেরা মুভিজ।

জয়া আরও লিখেছেন, “আমার বিশ্বাস, ‘বিসর্জন’-এর মতো ‘বিজয়া’ও আপনাদের সবার মন ছুঁয়ে যাবে।”

‘বিসর্জন’ ও ‘বিজয়া’ ত্রয়ী (ছবি: সংগৃহীত) ওপার বাংলায় গিয়ে অনেক কাজই করেছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। এরমধ্যে সবচেয়ে বেশি অর্জন ‘বিসর্জন’ নিয়ে। এ ছবির সুবাদেই বাংলাদেশের প্রথম অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (পূর্ব) জিতেছেন তিনি। এছাড়া ছবিটি তাকে এর আগে এনে দেয় যুক্তরাষ্ট্রের ম্যাসাচুয়েটসে অনুষ্ঠিত তৃতীয় ক্যালেডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রী ও ইন্টারন্যাশনাল বেঙ্গলি ফিল্ম অ্যাওয়ার্ডে (আইবিএফএ) সমালোচক বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা বাংলা ছবি হয়েছে ‘বিসর্জন’।
(বাঁ থেকে) আবির চট্টোপাধ্যায়, জয়া আহসান ও পরমব্রত চট্টোপাধ্যায় (ছবি: সংগৃহীত) বাংলাদেশ-ভারতের সীমান্তের উত্তপ্ত পরিস্থিতির মধ্যে একটি সমান্তরাল প্রেমের গল্প তুলে ধরা হয়েছে এতে। এই ছবিতে জয়ার চরিত্রের নাম পদ্মা। ইছামতীর পাড়ে বাংলাদেশের গ্রামাঞ্চলের এক হিন্দু বিধবা তিনি। তার জীবনের লড়াই নিয়েই গল্পটা। ঘটনাক্রমে তার পরিচয় হয় নাসির আলীর সঙ্গে। তারপর তাদের মধ্যে গড়ে ওঠে সুন্দর সম্পর্ক।
‘ক্রিসক্রস’ ছবির সহশিল্পীদের মাঝে জয়া আহসান (ছবি: সংগৃহীত) এদিকে জয়া এখন পাঁচ লড়াকু নারীর গল্প নিয়ে নির্মাণাধীন ‘ক্রিসক্রস’ ছবির কাজে ব্যস্ত। এটি পরিচালনা করছেন বিরসা দাশগুপ্ত। এতে আরও আছেন কলকাতার মিমি চক্রবর্তী, নুসরাত জাহান, সোহিনী সরকার ও প্রিয়াঙ্কা সরকার।

কলকাতায় আরও কয়েকটি ছবি আছে জয়ার হাতে। এগুলো হলো ‘এক যে ছিল রাজা’, ‘কণ্ঠ’, ‘বৃষ্টি তোমাকে দিলাম’, ‘চৌরঙ্গী’, ‘স্বর্গের কাছাকাছি’, ‘ঝরা পালক’।

পরমব্রত চট্টোপাধ্যায় ও জয়া আহসান (ছবি: সংগৃহীত) কিছুদিন আগে ইউটিউবে এসেছে হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে জয়া আহসান প্রযোজিত প্রথম ছবি ‘দেবী’র টিজার। এর ভিউ পেরিয়ে গেছে ২৩ লাখের ঘর। ছবিটিতে রানু চরিত্রে অভিনয় করেছেন তিনিই। মিসির আলীর ভূমিকায় দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। ‘দেবী’ পরিচালনা করেছেন ‘আয়নাবাজি’র চিত্রনাট্যকার অনম বিশ্বাস। 


/জেডএল/এমএম/চেক-এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল